এবার ইরানের ভাইস প্রেসিডেন্ট ও দুই মন্ত্রী করোনায় আক্রান্ত

এবার ইরানের ভাইস প্রেসিডেন্ট ও দুই মন্ত্রী করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক

করোনা আক্রান্ত ও প্রাণহানির দিক থেকে চীন এবং ইউরোপের দেশ ইতালির পর ইরানেই অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫৪ জনে।

এদিকে ইরানের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং মন্ত্রিপরিষদের অন্য দুই সদস্যের করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে দেশটির আধা সরকারি সংবাদসংস্থা ফার্স নিউজ জানিয়েছে।

বুধবার সংবাদসংস্থা ফার্স জানায়, দেশটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গীরীর স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে কয়েকদিন ধরেই জল্পনা-কল্পনা চলছিল। এছাড়া তাকে বেশ কিছুদিন ধরে সরকারের উচ্চপর্যায়ের কোনো সভা-সমাবেশে দেখা যায়নি।

ফার্স আরও জানায়, করোনায় আক্রান্ত অন্য দুইজন মন্ত্রী হলেন- সাংস্কৃতিক ঐহিত্য, হস্তশিল্প ও পর্যটনমন্ত্রী আলী আসগার মৌনেসান এবং শিল্প, বাণিজ্য ও খনিমন্ত্রী রেজা রহমানী। তবে তাদের বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি।

সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষ অপ্রয়োজনীয় ভ্রমণ বাতিলে এড়িয়ে চলা ছাড়াও সব ইরানি নাগরিককে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন। মুখপাত্র কিয়ানুশ জাহানপোর টেলিভিশন ভাষণে এ আহ্বান জানিয়েছেন।

ইরানের রাজধানী শহর তেহরানে সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর পরই দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ ঘটেছে মাজানদারান প্রদেশে। তৃতীয় স্থানে আছে কোম প্রদেশ। প্রথম এখানে করোনা রোগী শনাক্ত হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর