ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০

সংগৃহীত ছবি

ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০

অনলাইন ডেস্ক

ব্রাজিলে গৃহহীনদের জন্য অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত একটি বিলুপ্ত হোটেলে অগ্নিকাণ্ডে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। দক্ষিণাঞ্চলীয় রিও গ্র্যান্ডে দো সুল রাজ্যের রাজধানী পোর্তো অ্যালেগ্রে শহরে শুক্রবার এ আগুন লাগে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদন অনুসারে, দমকল বিভাগ বলেছে, জরুরি কর্মীরা ঘটনাস্থলে ১০ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জায়গাটি যথাযথ অনুমোদন ছাড়াই চলছিল। এছাড়া একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘ফরেনসিক বিশেষজ্ঞরা ক্ষতিগ্রস্তদের শনাক্ত করতে এবং আগুনের কারণ অনুসন্ধান করতে ঘটনাস্থলে রয়েছেন। ’

রাজ্যের গভর্নর এডুয়ার্ডো লেইট জানিয়েছেন, রাত প্রায় ২টার দিকে লাগা আগুন তাঁকে ‘গভীরভাবে মর্মাহত’ করেছে। তিনি এক্সে লিখেছেন, ‘ফায়ার ডিপার্টমেন্ট আগুন নেভাতে পাঁচটি ট্রাক ও কয়েক ডজন অগ্নিনির্বাপককর্মী পাঠিয়েছে।

আমরা এই ট্র্যাজেডির পরে এবং কারণ অনুসন্ধানে কাজ চালিয়ে যাব। নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা। ’

স্থানীয় সময় শুক্রবার ভোরে ঘটনাস্থলে থাকা এএফপির একজন ফটোগ্রাফার দেখতে পান, অগ্নিনির্বাপককর্মীরা খারাপভাবে পুড়ে যাওয়া তিনতলা ভবনটির চারপাশে তখনো কাজ করছেন।

ব্রাজিলীয় গণমাধ্যমের ছবিতে দেখা যায়, আগুনে আচ্ছন্ন হয়ে পড়া তিনতলা ভবনটিতে দমকলকর্মীরা কাজ করছেন।

অন্যদিকে মেয়র সেবাস্তিয়াও মেলো এক্সে লিখেছেন, একাধিক আহত ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে কতজন তা বলেননি তিনি। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে আহতদের সংখ্যা ১১ জন উল্লেখ করা হয়েছে, যার মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

রিও গ্র্যান্ডে দো সুল রাজ্যে ১১ বছর পর এমন মারাত্মক অগ্নিকাণ্ড হলো। এর আগে ২০১৩ সালে সান্তা মারিয়া শহরের কিস নাইটক্লাবে কনসার্টে আগুনে ২৪২ জন নিহত হয়েছিল।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক