‘আমার জীবন, আমার যোগ – বাংলাদেশ’ অনলাইন প্রতিযোগিতা ১৫ জুন

‘আমার জীবন, আমার যোগ – বাংলাদেশ’ অনলাইন প্রতিযোগিতা ১৫ জুন

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক যোগ দিবস-২০২০ উদযাপনে ঢাকায় ভারত সরকারের আয়ুষ মন্ত্রণালয় এবং ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক বিভাগকে নিয়ে এক অনলাইন ভিডিও ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।  

‘আমার জীবন, আমার যোগ – বাংলাদেশ’ শীর্ষক ওই অনলাইন ভিডিও ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশন। প্রতিযোগিতায় যোগাভ্যাসকারীরা ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রামে তাদের অভিজ্ঞতা ও যোগ দক্ষতা ভাগ করে নেওয়ার সুযোগ পাবেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণের সময়সীমা ১৫ জুন ভারতীয় সময়, রাত ১১টা ৫০ মিনিট (বাংলাদেশ সময় ১৬ জুন রাত ১২টা ২০ মিনিট)।

প্রতিযোগিতার বাংলাদেশ সংস্করণের বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার পাবেন এবং ‘আমার জীবন আমার যোগ’ প্রতিযোগিতার বৈশ্বিক সংস্করণেও অংশ নিতে পারবেন।

ভারতের হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৪ সালে জাতিসংঘের স্বীকৃতি পাওয়ার পর থেকে ২১ শে জুন আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে ব্যাপকভাবে পালিত হয়ে আসছে। এ বছর কোভিড ১৯-এর বিস্তার নিয়ন্ত্রণে বিভিন্ন বিধিনিষেধের কারণে ভারত সরকার অনলাইনে আন্তর্জাতিক যোগ দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে। এর অংশ হিসেবে ভারত সরকারের আয়ুষ মন্ত্রণালয় বিশ্বব্যাপী ‘আমার জীবন, আমার যোগ’ নামক অনলাইন ভিডিও ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করেছে, যেখানে যোগাভ্যাসকারীরা ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রামে তাদের অভিজ্ঞতা ও যোগ দক্ষতা ভাগ করে নেওয়ার সুযোগ পাবেন।

বাংলাদেশি যোগাভ্যাসকারীরা অংশ নিতে পারবেন ‘আমার জীবন, আমার যোগ – বাংলাদেশ’ শীর্ষক প্রতিযোগিতায়।

প্রতিযোগিতায় অংশ গ্রহণের বিস্তারিত নির্দেশনা জানতে ক্লিক করুন...

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর