মাদারীপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

মাদারীপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। সোমবার দুপুরে মাদারীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক বেলাল রিজভী জেলা প্রশাসকের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করেন।

এসময় মাদারীপুর জেলা প্রশাসকের পক্ষে মাদারীপুরের অতিরিক্ত জেলা মো. আজাহারুল ইসলাম স্মারকলিপি গ্রহণ করেন।

তিনি জানান, আপনাদের পত্রটি সংশ্লিষ্ঠ দপ্তরে পাঠানো হবে।

এছাড়াও বিষয়টি নিয়ে জেলা প্রশাসন থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যোগাযোগ করা হবে। স্মারকলিপিতে দাবি করা হয়, চলতি বছরের ৮ মার্চ দেশের প্রথম তিনজন করোনা রোগী শনাক্ত হয়। তাদের একজন মাদারপুরের। এ কারণে দেশের প্রথম লকডাউন ঘোষণা করা হয় মাদারীপুরের শিবচরে।

মাদারীপুরে করোনার বিস্তার ব্যপক হারে ছড়িয়েছে। মাদারীপুর জেলায় করোনা শনাক্তের জন্য পিসিআর ল্যাব না থাকায় নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠাতে হয়। এই রিপোর্ট আসতে এক সপ্তাহ সময় লেগে যায়। ফলে আক্রান্ত ব্যক্তির আইসোলেশন বা চিকিৎসার সুযোগও তৈরি হচ্ছে না। তাই অনতিবিলম্বে মাদারীপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানাচ্ছি।

মাদারীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক বেলাল রিজভী জানান, মাদারীপুর দিন দিন করোনা রোগীর সংখ্যা বেড়ে চলেছে। রেড জোন হিসেবে চিহ্নিত মাদারীপুর জেলা। মাদারীপুরে একাধিক করোনা রোগী
উপসর্গ নিয়ে মারা যাওয়ার ৩/৪দিন পরে জানা গেছে তারা করোনা পজিটিভ ছিলেন। এতে করে সাধারণ মানুষের মাঝে সংক্রমণ বেড়েছে। পিসিআর ল্যাব স্থাপনের দাবি দিন দিন গণ দাবিতে পরিণত হচ্ছে। সাংবাদিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এখন পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে আন্দোলনের দিকে ঝুঁকে পড়ছে।

এসময় উপস্থিত ছিলেন মাদারীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক বেলাল রিজভী, সাংগঠানক সম্পাদক সাগর তামিম, সদস্য শহিদুল ইসলাম লিখন প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর