লংগদুতে দরিদ্র জনগোষ্ঠীকে খাদ্য সহায়তা দিল সেনাবাহিনী

লংগদুতে দরিদ্র জনগোষ্ঠীকে খাদ্য সহায়তা দিল সেনাবাহিনী

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটির লংগদুবাসীকে খাদ্য সহায়তা দিল সেনাবাহিনী। মঙ্গলবার বেলা ১১টার দিকে চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসির নির্দেশে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে লংগদু উপজেলার বারোবুনিয়া, মনপতি ও ভাইবোন ছড়ার গুচ্ছগ্রামে বসবাসরত দরিদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙ্গালী পরিবারদের খাদ্য সামগ্রী পৌঁছে দেন রাঙামাটির লংগদু সেনা জোনের জোন কমান্ডার লে. কর্ণেল মো. মিরাজ হায়দার চৌধূরী।

খাবার সামগ্রীর মধ্যে রয়েছে- চাল, ডাল, আটা, তৈল, লবন, পিয়াজঁ, আলু, সুজি, বিস্কুট ও সাবান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনাকালে দরিদ্র মানুষকে সহায়তা দিতে দীর্ঘ দিন ধরে পার্বত্যাঞ্চলে নিজেদের রেশমের একটি অংশ বিতরণ করে আসছে সেনাবাহিনী।

যা এখনো অব্যাহত রয়েছে। পার্বত্যাঞ্চলের দূর্গম উপজেলাগুলোতেও পায়ে হেটে, কাদে খাবারের থলে নিয়ে মাইলের পর মাইল পথ পাড়ি দিয়ে খাবার পৌঁছে দিচ্ছে সেনা সদস্যরা। একই সাথে এলাকার আইনশৃঙ্খালা ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টিমূলক কার্যক্রামও অব্যাহত রেখেছে তারা।

এ ব্যাপারে রাঙামাটির লংগদু সেনা জোনের জোন কমান্ডার লে. কর্ণেল মো. মিরাজ হায়দার চৌধূরী বলেন, করোনা সংকট মোকাবিলায় কর্মহীন, অসহায় ও দরিদ্র মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনী।

২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়ার সার্বিক নির্দেশনায় সেনা সদস্যরা দুর্গম পাহাড়ি অঞ্চলে বসবাসরত গরীব ও দুস্থ মানুষদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং বাড়িতে বাড়িতে গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর