শাহবাগে ধর্ষণবিরোধী গণজমায়েত শুরু

শাহবাগে ধর্ষণবিরোধী গণজমায়েত শুরু

অনলাইন ডেস্ক

রাজধানীর শাহবাগে ধর্ষণবিরোধী গণজমায়েত শুরু হয়েছে। মঙ্গলবার (০৬ অক্টোবর) দুপুর ১২টা থেকে ‘ধর্ষকের বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে ধর্ষণবিরোধী গণজমায়েত শুরু হয়েছে।

গণজমায়েতে যোগ দিয়েছেন ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টসহ প্রগতিশীল বিভিন্ন ছাত্র সংগঠনের কর্মী, লেখক-কবি ও ব্লগাররা।

শাহবাগ মোড় থেকে কিছুক্ষণের মধ্যেই নির্ধারিত কর্মসূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিল বের করা হবে।

জমায়েত থেকে ‘আমার মাটি আমার মা, ধর্ষকদের হবে না’, ‘যে রাষ্ট্র ধর্ষকের, সে রাষ্ট্র মানি না’, ‘যে রাষ্ট্র ধর্ষককে পুষে, সে রাষ্ট্র মানিনা’ সহ ধর্ষণবিরোধী নানা স্লোগান নিয়ে আন্দোলনকারীরা মাঠে রয়েছেন।


আরও পড়ুন: বিবস্ত্র করে নারী নির্যাতন: ইউপি সদস্যসহ গ্রেপ্তার আরও ২


মঙ্গলবার বেলা ১১টা থেকে ‘ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে তাদের গণজমায়েত হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে কিছুটা দেরিতে ধর্ষণবিরোধী গণজমায়েত শুরু হয়েছে।

ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর শাখার সভাপতি জহর লাল রায় বলেন, বৃষ্টির কারণে আমাদের কর্মীদের পৌঁছাতে একটু দেরি হয়েছে।

আমরা জমায়েত শুরু করেছি। কিছুক্ষণের মধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রা শুরু করব।


আরও পড়ুন: তিন্নির রসহ্যজনক মৃত্যু: পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া যায়নি


নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনসহ সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে সংঘটিত ধর্ষণের ঘটনার প্রতিবাদে সোমবার (০৫ অক্টোবর) সকাল থেকেই শাহবাগে মোড়ে অবস্থান নিতে শুরু করে ছাত্র ইউনিয়নের কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সেখান থেকেই স্বরাষ্ট্রমন্ত্রীর দেওয়া ‘পৃথিবীর সব জায়গায় ধর্ষণ হয়’ বক্তব্যের তীব্র প্রতিবাদ জানান তারা। এর পাশাপাশি দ্রুততম সময়ে ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান।

news24bd.tv সুরুজ আহমেদ