সাতক্ষীরায় স্বামী-স্ত্রীসহ একই পরিবারের ৪ জনকে হত্যার ঘটনায় মামলা

সাতক্ষীরায় স্বামী-স্ত্রীসহ একই পরিবারের ৪ জনকে হত্যার ঘটনায় মামলা

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা

সাতক্ষীরার কলারোয়া উপজেলার খলসি গ্রামে স্বামী-স্ত্রী ও ছেলে মেয়েসহ একই পরিবারের ৪ জনকে হাত-পা বেঁধে গলা কেটে হত্যার ঘটনায় এখনো হত্যার মোটিভ উদঘাটন করতে পারেনি পুলিশ।  

হত্যার ঘটনায় নিহত মাছ ব্যবসায়ী শাহিনুরের শ্বাশুড়ি বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার অজ্ঞাতনামা আসামী উল্লেখ করে কলারোয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। বর্তমান মামলাটি তদন্ত করছে সাতক্ষীরা সিআইডি পুলিশ। তবে এ ঘটনায় পুলিশ নিহতের ছোট ভাই রায়হানুর রহমানকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করেছে।

এলাকায় থম থমে অবস্থা বিরাজ করছে।  

লোমহর্ষক এই হত্যাকান্ডের ঘটনায় খুনিদের ফাঁসি দাবি করেছেন নিহত মাছের ঘের ব্যবসায়ী শাহিনুরের মা শাহিদা বেগম। কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হারান চন্দ্র পাল জানিয়েছেন, একই পরিবারের ৪ জনকে জবাই করে নিশংসভাবে যে হত্যা করা হয়েছে সেটি সম্পূর্ণ পরিকল্পিত তাতে কোনো সন্দেহ নেই।  

হত্যার রহস্য উদঘাটনে পুলিশ-সিআইডিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব ইউনিট কাজ করছে।

তিনি বলেন, হত্যার ঘটনায় নিহত শাহিনুর রহমানের শ্বাশুড়ি বাদী হয়ে মামলা করেছেন। মামলার আসামি করা হয়েছে অজ্ঞাতনামা ব্যক্তিদের। সিআইডি পুলিশ তদন্ত করছে।

মামলার তদন্তকারি কর্মকর্তা সাতক্ষীরা সিআইডি পুলিশের ওসি আনিছুর রহমান জানান, বৃহস্পতিবার ভোররাতে কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের খলসি গ্রামের শাহজাহান আলীর ছেলে মাছের ঘের ব্যবসায়ী শাহিনুর রহমান (৪০), তার স্ত্রী সাবিনা খাতুন (৩০), ৯ বছরের শিশু পুত্র সিয়াম হোসেন মাহী ও ৬ বছরের কন্যা শিশু তাসনিমকে ঘরের মধ্যে হাত ও পা বেঁধে জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা।

এসময় ছয় মাস বয়সী অপর শিশু মারিয়াকে মায়ের রক্তাক্ত লাশের পাশে রেখে যায় হত্যাকারীরা। এ ঘটনার রাতে বাড়ীতে থাকা নিহতের ছোট ভাই রাইহানুর রহমানকে  গ্রেপ্তার করা হয়। জিঙ্গাসাবাদ শেষে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। জমিজমা সংক্রান্ত এবং পারিবারিক বিরোধ ও শত্রুতার কারণে এ হত্যাকান্ড সংগঠিত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনার মোটিভ উদঘাটনে ও খুনিদের গ্রেপ্তারে কাজ করছে পুলিশ।


আরও পড়ুন: হাসপাতালের মৃত ঘোষণা, দাফনের সময় নড়ে উঠল শিশু


এ দিকে ঘটনার দিন দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে পরিবারে জীবিত থাকা অবুজ কন্যা শিশু মারিয়ার সার্বিক দায়িত্ব নেন সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।  

নিহতের চাচা কাশেম আলী ও বড় বোন আছিয়া বেগম জানান, তার ভাই শাহিনুর রহমান ৮ বিঘা জমিতে পাঙাস মাছ চাষ করতেন। দীর্ঘ ২২ বছর ধরে তাদের পারিবারিক সাড়ে ১৬ শতক জমি নিয়ে প্রতিবেশী ওয়াজেদ কারিগরের ছেলে আকবরের সঙ্গে বিরোধ ছিল। জমি-জমা বিরোধের জের ধরে পরিবারের ৪ জনকে পরিকল্পিতভাবে খুন করা হতে পারে বলে ধারনা করছেন তারা।  

news24bd.tv আহমেদ