সিরাজগঞ্জে মোহাম্মদ নাসিমের স্মরণ সভা

সিরাজগঞ্জে মোহাম্মদ নাসিমের স্মরণ সভা

আব্দুস সামাদ সায়েম, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র সাবেক স্বরাষ্ট্র, ডাক, তার ও টেলিযোগাযোগ, গৃহায়ন ও গণপূর্ত এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তারা বলেন, পিতা শহীদ এম মনসুর আলীর মতোই আওয়ামী লীগ ও শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন ছিলেন মোহাম্মদ নাসিম।

তাঁর বাবা বঙ্গবন্ধুর সাথে বিশ্বাস ঘাতকতা না করে মৃত্যুকে আলিঙ্গণ করে নিয়েছেন। মোহাম্মদ নাসিমও বাবার মতো আওয়ামী লীগ ও শেখ হাসিনার প্রশ্নে কোনো দিন আপোষ করেননি।

সস্মরণ সভায় মোহাম্মদ নাসিমকে একজন কর্মযোগী ও কর্মীবান্ধব একজন রাজনীতিবিদ উল্লেখ করে বক্তারা আরও বলেন, মোহাম্মদ নাসিম ছিলেন নির্ভিক রাজনীতিবিদ।

গণতান্ত্রিক আন্দোলনে মাঠে থেকে পুলিশের লাঠিপেটা খেয়েও আন্দোলনে অটল ছিলেন তিনি। তিনি নেতাকর্মী কিংবা সাধারণ মানুষকে সময় দিতেন।

এ কারণেই জগনণের নেতাতে পরিণত হয়েছিলেন তিনি।

তাঁর মৃত্যুতে দেশ ত্যাগী নিঃস্বার্থ জননেতাকে হারিয়েছে। তার চলে যাওয়ার ক্ষতি পূরণ হবার নয়।  

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।


আরও পড়ুন: করোনা উন্নয়ন ব্যাহত করতে পারবে না’


জেলা আওয়ামী লীগেরে প্রচার সম্পাদক শামছুজ্জামান আলোর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, নির্বাহী সদস্য মেরিনা জাহান কবিতা, জেলা আওয়ামী লীগের 

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, আব্দুল মমিন মন্ডল এমপি, সহসভাপতি আবু ইউসুফ সূর্য্য, কে এম হোসেন আলী হাসান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা মনোয়ার হোসেন বিপুল, কেন্দ্রীয় যুব

মহিলালীগের যুগ্ন সম্পাদক জেদ্দা পারভীন রিমি, যুগ্ন সম্পাদক আব্দুস সামাদ তালুকদার ও নাসিম পুত্র তানভীর শাকিল জয় প্রমূখ।

স্মরণ সভায় ডা. আব্দুল আজিজ এমপি, সাবেক এমপি গাজী ম ম আমজাদ হোসেন মিলন, বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আসাদুর রহমান দুলু, সাবেক এমপি শফিকুল ইসলাম শফি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি

অ্যাডভোকেট আব্দুর রহমান, বিমল কুমার দাস, মোস্তফা কামাল খান, সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ শ্রমিকলীগের উপস্থিত ছিলেন নেতৃবৃন্দ ছিলেন।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর