তিনি জেনে বুঝে উত্তেজনা তৈরি  করেছেন

তিনি জেনে বুঝে উত্তেজনা তৈরি করেছেন

শরিফুল হাসান

‘বিধর্মী’ জাকারবার্গের তৈরি ফেসবুকে এসে টাকনুর ওপড় কাপড় পরার কমেন্ট করাকে ইসলাম বলে না। ইসলাম মানলে নিজে টাকনুর ওপড় কাপড় পরুন। ঘুষ দুর্নীতি করে হারাম খেয়ে মুরগি হালালভাবে জবাই হয়েছে কী না জিজ্ঞাসা করাকে ইসলাম বলে না। ইসলাম মানলে আগে হারাম খাওয়া বন্ধ করূন।

আমি কখনো হারাম খাই না।

পাঁচ ওয়াক্ত নামাজ না পড়ে জিহাদ করতে যাওয়াকে ইসলাম বলে না। ইসলাম মানলে আগে নামাজ পড়ুন। আমি তাই করি।

সারাক্ষণ পর্ণ ছবি দেখে নারীর পর্দা করার কথা বলা আর ধর্ষণের জন্য পোশাককে দায়ী করতে বাংলাকে ইসলাম বলে না। ইসলাম মানলে পর্ণ সাইট দেখতেন না। নারী নিপীড়ন করতেন না। আগে সেটা বন্ধ করূন। নারীদের শ্রদ্ধা করুন। ‌আমি তাই করি। ‌

মানুষের বিপদ দেখে পালিয়ে যাওয়াকে ইসলাম বলে না। ইসলাম মানলে সবসময় মানুষের বিপদে থাকতেন। আমি তাই করি ‌ হিন্দুদের প্রতিমা ভাঙচুরকে ইসলাম বলে না‌‌। বরং সবাইকে তার ধর্ম পালন করতে দেয়াকে ইসলাম বলে। আমি তাই  সব ধর্মকে সম্মান করি।

আরেকজনকে বড় বড় কথা বলে নিজে অসৎ পথে চলাকে ইসলাম বলে না। ইসলাম মানে নিজের আখলাককে ঠিক করা‌। চলুন সেটা ঠিক করি। আমি তাই করছি। আরেকজনের কল্লাকাটাকে জিহাদ বা ইসলাম বলে না বরং নিজের নফসকে নিয়ন্ত্রণ করাকে জিহাদ বলে। আমি তাই করি।  

মনে রাখবেন ঘৃণা ছড়ানোর নাম ইসলাম নয় বরং মায়া ছড়ানোর নাম ইসলাম। মানবিকতার নাম ইসলাম। সৎ ও আদর্শের পথে চলা ইসলাম। মানবাধিকতার নাম ইসলাম। মানুষকে সম্মান করার নাম ইসলাম। মানুষকে ক্ষমা করার নাম ইসলাম। আমি এগুলো মানার চেষ্টা করি।  

আফসোস আমরা এগুলো বুঝি না। তাই ঘুষ দুর্নীতি করে লুটপাট করে হারাম খেয়ে নারীকে অসম্মান করে শুধুমাত্র ফেসবুকে বিপ্লব করে ইসলাম প্রতিষ্ঠার কথা ভাবি। বাংলাদেশ তাই ঘুষ দুর্নীতি লুটপাট ধর্ষণ বলাৎকার এগুলোর শীর্ষে।  

একইভাবে মুসলিম দেশগুলোর দিকে তাকান। দেখেন কোরআন-হাদিস কোথায় আর তারা কোথায়‌। ফেসবুক বিপ্লবীদের কাছে অনুরোধ, আগে ইসলাম বুঝুন। রসুল (সা.) এর জীবন দেখুন। এরপর ইসলামের কথা বলুন। আল্লাহ তা'আলা আমাদের সবাইকে সত্যিকারের মানুষ হবার তৌফিক দিক। আমিন।

আরও পড়ুন: কোরআনে পা রাখার অভিযোগে এক ব্যক্তিকে পুড়িয়ে হত্যা

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর