অনিয়মের অভিযোগে চট্টগ্রামে সিটি হেলথ ক্লিনিক বন্ধ

অনিয়মের অভিযোগে চট্টগ্রামে সিটি হেলথ ক্লিনিক বন্ধ

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন লাইসেন্স নবায়ন না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা, ডিপ্লমাধারী নার্স না থাকাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে চট্টগ্রাম নগরীর সিটি হেলথ ক্লিনিক নামে একটি হাসপাতাল বন্ধ করে দিয়েছেন সিভিল সার্জন।   

আজ বুধবার (১১ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে রাত দশটা  পর্যন্ত অভিযান পরিচালনা করে হাসপাতালটি বন্ধ করে দেয়া হয়।


আরও পড়ুন: আজারবাইজানের বিজয়ে তুরস্কের যে লাভ!


সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, সিটি হেলথ হাসপাতাল পরিদর্শনে দেখা যায়- সন্ধ্যার পর থেকে হাসপাতালটিতে কোনও চিকিৎসক নেই। হাসপাতালটিতে ডিপ্লমাধারী নার্স নেই, পাশাপাশি হাসপাতালটিতে মেয়াদউর্ত্তীণ ওষুধ পাওয়া গেছে।

এছাড়া ওষুধের সঙ্গে রাখা মাংস পাওয়া গেছে।  

তিনি আরও বলেন, হাসপাতালটির বহুদিন ধরে তাদের লাইসেন্সও নবায়ন করা হয়নি। হাসপাতালের পরিবেশও অস্বাস্থ্যকর। তাই সব কিছু বিবেচনায় নিয়ে হাসপাতালের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

 

সিভিল সার্জন বলেন, পাঁচ মাস আগে অবৈধ গর্ভপাতের সময় একজন রোগী মারা যায় হাসপাতালটিতে, এই অভিযোগে চকবাজার থানায় একটি মামলা হয়েছিল, এই মামলায়  হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও এক নামধারী নার্সকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

এর আগে হালিশহর এলাকায় আল-আমিন ডায়াগনস্টিক সেন্টার নামে আরও একটি প্রতিষ্ঠান পরিদর্শনে যান সিভিল সার্জন। এ সময় হাসপাতালটির এ-ক্সরে বিভাগে অনিয়মের প্রমাণ পাওয়ায় এ-ক্সরে বিভাগ বন্ধ করে দেয়া হয়।  

চট্টগ্রামের কোনও হাসপাতালে কোনও রকম অনিয়ম ও ত্রুটি পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

news24bd.tv কামরুল