পুলওয়ামায় এনকাউন্টারে তিন জঙ্গি নিহত

প্রতীকী ছবি

পুলওয়ামায় এনকাউন্টারে তিন জঙ্গি নিহত

অনলাইন ডেস্ক

কাশ্মীরের দক্ষিণাঞ্চলের টিকেন এলাকায় গত বুধবার এনকাউন্টারে তিন জঙ্গি নিহত হয়েছে। পুলিশ বলছে, নিহত জঙ্গিরা বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিল। বিভিন্ন স্থানে জঙ্গি হামলার পরিকল্পনা থেকে শুরু করে সেগুলো বাস্তবায়ন করার সঙ্গে তারা জড়িত ছিল।

সংবাদ সংস্থা এএনআই এক প্রতিবেদনে জানিয়েছে, নিহত তিন জঙ্গি হলো- পুলওয়ামার আরিগ্রামের মেহরাজ-উদ-দ্বীন, দাদসারা ট্রাল এলাকার উমের আলি, সুগান শোপিয়ান এলাকার উমার ফারুক।

তারা সবাই জঙ্গি সংগঠন আল-বদরের সদস্য।

সিআরপিএফের ১৮২-১৮৩ ব্যাটালিয়ন, রাষ্ট্রীয় রাইফেলস, জম্মু ও কাশ্মীর পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের যৌথ বাহিনী ওই অভিযান চালায়।

এক বিবৃতিতে বলা হয়েছে, গোপন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালাতে যায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তাদের উপস্থিতি টের পেয়ে গুলি চালায় জঙ্গিরা।

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পাল্টা জবাব দিলে তিন জঙ্গি নিহত হয়। নিহত জঙ্গিদের কাছ থেকে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।  

গোলাগুলির সময় গুলিবিদ্ধ হয়েছেন একজন বেসামরিক নাগরিক। স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে তাকে। ওই ঘটনার পর থেকে তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে যৌথ বাহিনী।

বিবৃতিতে আরো জানানো হয়, সন্ত্রাসী বহু কর্মকাণ্ডের সঙ্গে নিহত জঙ্গিদের সম্পৃক্ত থাকার ব্যাপারে তথ্য রয়েছে পুলিশের কাছে থাকা নথিতে। বড় ধরনের বেশ কিছু জঙ্গি হামলার পরিকল্পনা থেকে শুরু করে সেসব বাস্তবায়নের সঙ্গে জড়িত তারা।

সূত্র: এএনআই, জি ফাইভ

আরও পড়ুন:


তরুণীকে বিয়ে করায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদির জামিন

ফেসবুকের মেসেঞ্জার অ্যাপ ডাউন

খালেদা-তারেক ও ফখরুলের বিরুদ্ধে করা মামলাও নেননি আদালত

নুরকে হত্যাচেষ্টা, কৌশলে প্রাণে বেঁচে গিয়ে থানায়

চলন্ত ট্রেনে যৌন হয়রানির শিকার ৩ নারী ডাক্তার

পাকিস্তানের ভেতর হামলা চালাতে প্রস্তুতি নিচ্ছে ভারত

ইরাকে ব্রিটিশ সেনাদের যুদ্ধাপরাধের তদন্ত থেকে সরল আইসিসি


news24bd.tv কামরুল