কুয়েতে রেমিট্যান্স যোদ্ধারা পুরস্কৃত

কুয়েতে রেমিট্যান্স যোদ্ধারা পুরস্কৃত

নিজস্ব প্রতিবেদক

সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারীদের পুরস্কৃত করার মধ্য দিয়ে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন করলো কুয়েত।

শুক্রবার সকালে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের মাল্টিপারপাস হলে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামানের সভাপতিত্বে এবং প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলামের সঞ্চালনায় এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে বাংলাদেশ থেকে প্রেরিত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বাণী পাঠ করা হয় ।


গেইটম্যান ঘুমিয়ে ছিলেন, ঝরে গেলো ১২ প্রাণ

কেন্দ্রের বাইরে পরীক্ষার খাতা !

ভাস্কর্য অবমাননার মূল পরিকল্পনাকরী বিএনপি: কাদের


বাণী পাঠ করেন যথাক্রমে কাউন্সেলর(শ্রম) আবুল হোসেন, কাউন্সেলর (পাসপোর্ট এবং ভিসা) জহিরুল ইসলাম খান, প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, দ্বিতীয় সচিব হাসান মনিরুল মহিউদ্দিন।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে এই প্রথম ব্যক্তি এবং প্রতিষ্ঠান ক্যাটাগরিতে কুয়েত থেকে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী চারজনকে পুরস্কার ও সম্মাননা প্রদান করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের  মান্যবর রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

ব্যক্তি পর্যায়ে প্রথম আবুল কাশেম, দ্বিতীয় মোহাম্মদ জসিম উদ্দিন তৃতীয়  মিজানুর রহমান এবং প্রতিষ্ঠান পর্যায়ে জনতা জেনারেল ট্রেডিং কোম্পানী এর সত্বাধীকারী কয়েক বারের সিআইপি আবুল কাশেম কে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী হিসেবে পুরস্কৃত করা হয়।

মূলত ২৩ নভেম্বর কুয়েতে বাংলাদেশ দূতাবাস একটি বিজ্ঞপ্তি প্রকাশিত করে।

ঐ বিজ্ঞপ্তিতে কুয়েতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশি নাগরিক যারা বৈধ উপায়ে রেমিটেন্স প্রেরণ করে বাংলাদেশের অর্থনীতিতে অবদান রেখেছেন তাদের স্বীকৃতিস্বরূপ সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী হিসেবে পুরস্কৃত করা হয়।  

ব্যক্তি পর্যায়ে দুই জন পুরুষ ও দুই জন নারী এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে দুই জন পুরুষ ও দুই জন নারী কে পুরস্কৃত করার বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছিলো।  

দূতাবাসের শ্রম কল্যাণ উইং থেকেও আবেদন ফরম ও পুরস্কার সংক্রান্ত নীতিমালা মেনে আবেদনকারীদের মধ্যে কোন নারী আবেদনকারী না থাকায় এই তিন জনকে পুরস্কৃত করা হয় । ব্যক্তি এবং  প্রাতিষ্ঠানিক পর্যায়ে  সিআইপি আবুল কাশেম দুটি  পুরস্কার লাভ করেন।  

 রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামানের এমন  উদ্যোগ বৈধ উপায়ে রেমিটেন্স প্রেরণে অনুপ্রেরণা জাগাবে বলে মনে করেন প্রবাসীরা। অনুষ্ঠানে উল্যেখযোগ্য প্রবাসী উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম