সন্ধ্যায় বনানী কবরস্থানে আবদুল কাদেরের দাফন

সন্ধ্যায় বনানী কবরস্থানে আবদুল কাদেরের দাফন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সেগুনবাগিচার শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে নেওয়া হবে বর্ষীয়ান অভিনেতা আবদুল কাদেরকে মরদেহ। সেখানে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত মরদেহ রাখা হবে। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে সন্ধ্যায় তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

অভিনেতার পুত্রবধূ জাহিদা ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

 

তিনি আরও জানান, আজ বাদ মাগরিব রাজধানীর বনানীতে সমাহিত করা হবে আবদুল কাদেরকে। দুপুরের মধ্যেই হাসপাতাল থেকে তার মরদেহ নিয়ে যাওয়া হবে মিরপুর ডিওএইচএসে। সেখানেই পরিবার নিয়ে বাস করতেন তিনি। ডিওএইচএস জামে মসজিদে অনুষ্ঠিত হবে তার প্রথম জানাজা।

‘তবে আরও কোনো জানাজা হবে কি না সেটি এখনো বলতে পারছি না। কয়েকটি প্রতিষ্ঠান থেকে বাবার মরদহে নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। যদি সময় ও সুযোগ হয় তবে বাবার কর্মস্থল হিসেবে সেসব প্রতিষ্ঠানে তার মরদেহ নেয়া হতেও পারে। জানাজাও অনুষ্ঠিত হতে পারে।

আজ সকাল ৮টা ২০ রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এদিকে আবদুল কাদেরের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শোবিজে। শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অতিরিক্ত খুঁতখুঁতে আপনি ওসিডিতে আক্রান্ত নাতো?

আমরা একটা টানেলের ভেতর আছি

বেশ কয়েক মাস ধরেই অসুস্থ ছিলেন আবদুল কাদের। উন্নত চিকিৎসার জন্য গত ৮ ডিসেম্বর চেন্নাইতে নেওয়া হয় তাকে। সেখানকার হাসপাতালে পরীক্ষার পর ১৫ ডিসেম্বর তাঁর ক্যানসার ধরা পড়ে। চিকিৎসকেরা জানিয়েছিলেন, তাঁর অবস্থা সংকটাপন্ন, ক্যানসার সারা শরীরে ছড়িয়ে পড়েছে।

শারীরিক দুর্বলতার কারণে তাঁকে কেমোথেরাপি দেওয়া হচ্ছে না। গত রোববার সন্ধ্যায় অভিনেতাকে ঢাকায় আনা হয়। পরদিন ২১ ডিসেম্বর তাঁর শরীরে করোনা শনাক্ত হয়।

আবদুল কাদের নাটক, বিজ্ঞাপন, চলচ্চিত্র-তিন মাধ্যমেই জনপ্রিয়। তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নিয়মিত শিল্পী ছিলেন।

# চলে গেলেন বরেণ্য অভিনেতা আবদুল কাদের

অভিনেতা আবদুল কাদেরের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

এক নজরে অভিনেতা আবদুল কাদেরের বর্ণাঢ্য জীবন

# শিল্পকলা একাডেমিতে নেয়া হবে আবদুল কাদেরের মরদেহ

news24bd.tv নাজিম