উঠান বৈঠক-পথসভা করেননি বিএনপি প্রার্থী, কেন্দ্রে নেই পোস্টারও
গফরগাঁও পৌর নির্বাচন

উঠান বৈঠক-পথসভা করেননি বিএনপি প্রার্থী, কেন্দ্রে নেই পোস্টারও

সৈয়দ নোমান, ময়মনসিংহ

রাত পোহালেই গফরগাঁও পৌরসভার নির্বাচন। এই নির্বাচনে নৌকা ও ধানের শীষ প্রতীকে দুইজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে নির্বাচন ঘিরে বিএনপি দলীয় প্রার্থী আব্দুল্লাহ আল মামুন শেষ মুহূর্তেও নিশ্চুপ।

এমনকি আজকের নির্বাচনে বিএনপির দলীয় প্রতীক ধানের শীষের নেই কোনো পোস্টার।

জানতে চাইলে বিএনপি দলীয় মেয়র প্রার্থী শাহ আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘পোস্টার দিয়ে কী হবে? আমি ইচ্ছা করেই কেন্দ্রগুলোতে পোস্টার দেইনি। কারণ, সুষ্ঠু ভোট হবে কী না তা নিয়ে সংশয় আছে ভোটারদের। তবে নির্বাচনী পরিবেশ থাকলে আমার পক্ষে নিরব বিপ্লব ঘটবে। ’

আরও পড়ুন: ‘৯ জানুয়ারি নারায়ণগঞ্জ থেকে ঘণ্টা বাজাতে হবে’

সহকারি রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শামসুন নাহার ভূঁঞা জানান, ‘ইতিমধ্যে ভোট গ্রহণের সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

এবারই প্রথম ইভিএম’র মাধ্যমে ভোট গ্রহণ হচ্ছে গফরগাঁও পৌরসভায়। ১০টি কেন্দ্রে ২২হাজার ২৯৪জন ভোটার রয়েছেন। ’

তিনি আরও জানান, প্রতি কেন্দ্রে সাতজন পুলিশ সদস্য থাকবেন। এছাড়াও পৌর এলাকায় আরও ১০০ জন পুলিশ সদস্য থাকবেন। এছাড়াও র‌্যাবের ৪০ ও বিজিবির ৪০জনসহ আনসার সদস্যরা ভোটের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য কাজ করবেন।

জানা যায়, গত ১১ ডিসেম্বর আনুষ্ঠানিক প্রচারণার শুরুর দিন থেকেই পৌর এলাকা নৌকার প্রচারণায় মুখর। দলীয় প্রার্থী এস.এম ইকবাল হোসেন সুমন ওয়ার্ড ভিত্তিক নির্বাচনী প্রচারণা চালান জোরেশোরে। অপরদিকে শেষ মুহূর্তে এসেও কোনো ধরনের নির্বাচনী প্রস্ততি নেই বিএনপি প্রার্থীর। প্রচারণার শুরু থেকেই দলটি ছিল ছন্নছাড়া। বিএনপির পক্ষ থেকে বাড়ি বাড়ি ক্যাম্পেইন, কোনো উঠান বৈঠক কিংবা পথসভার আয়োজন করা হয়নি। শীষ প্রতীকের নির্বাচনী ক্যাম্পও ছিল না। এমনকি দলটি ভোটারদের বাড়ি বাড়ি তারা ভোটার স্লিপও বিতরণ করেনি।

news24bd.tv তৌহিদ