মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে শাহবাগে অবরোধ

মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে শাহবাগে অবরোধ

নিজস্ব প্রতিবেদক

৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালসহ সাত দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে এক ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ নামের একটি সংগঠন।

সোমবার সকাল ১০টা থেকে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন মুক্তিযোদ্ধা সন্তান সংসদের সদস্যরা। দুপুর ১২টা ২০ মিনিটের দিকে জাদুঘরের সামনে থেকে মিছিল নিয়ে শাহবাগ মোড়ের রাস্তা আটকে সেখানে বসে পড়েন। পরে বেলা সোয়া একটার দিকে তাঁরা সেখান থেকে সরে যান।

তাঁদের এই অবস্থানের কারণে শাহবাগ থেকে পল্টন, কাঁটাবন, বাংলামোটর ও টিএসসি অভিমুখী মূল সড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। এ কারণে রাস্তায় তীব্র যানজট তৈরি হয়। তবে পাশের সরু রাস্তা দিয়ে কিছু কিছু গাড়ি চলে।

পরে সোয়া একটার দিকে নতুন কর্মসূচি ঘোষণা করে অবরোধ সমাপ্ত ঘোষণা করেন মুক্তিযোদ্ধা সন্তান সংসদের চেয়ারম্যান সোলায়মান মিয়া।

তিনি বলেন, 'জনদুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে আজকের কর্মসূচি স্থগিত করছি৷ ২৩ ফেব্রুয়ারি আমরা আবার শাহবাগে আসব৷ সেদিন শাহবাগে কোনো গাড়ি চলবে না৷' সোলায়মানের এই ঘোষণার পর সংসদের নেতা-কর্মীরা অবরোধ প্রত্যাহার করে নিলে যান চলাচল স্বাভাবিক হয়৷

news24bd.tv আহমেদ