বিশিষ্ট শিল্পপতিদের অনেককে হারানোর বছর

বিশিষ্ট শিল্পপতিদের অনেককে হারানোর বছর

অন্তরা বিশ্বাস

মহামারির বছর ২০২০। এবছর বাংলাদেশ হারিয়েছে অগনিত মানুষকে। ব্যবসাক্ষেত্র থেকে  চলে গেছেন বড় বড় কয়েকটি প্রতিষ্ঠানের কর্ণধার।

করোনার এই বছরে অনেকে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

অনেকেই হয়েছেন বেকার। আবার যারা সৃষ্টি করেন কর্মসংস্থান তাদের অনেকে চলে গেছেন পৃথিবী ছেড়ে।

আরও পড়ুন: গফরগাঁওয়ে নৌকা ১২৪১১, ধানের শীষ ১৯০

পারল না আ.লীগ প্রার্থী, শায়েস্তাগঞ্জে জয় পেল বিএনপি

বাংলাদেশের অন্যতম ব্যবসায়ি গোষ্ঠী যমুনা গ্রুপের চেয়ারম্যান ও মালিক নুরুল ইসলাম বাবুল এ বছর করোনা আক্রান্ত হয়ে মারা যান। দৈনিক যুগান্তর, যমুনা টেলিভিশন এবং যমুনা ফিউচার পার্ক এই গ্রুপের প্রতিষ্ঠান।

মৃত্যুকালে নুরুল ইসলাম বাবুলের বয়স হয়েছিল ৭৪ বছর। ১৩ জুলাই তিনি চলে যান না ফেরার দেশে।

এ বছর ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান এবং দৈনিক প্রথম আলো ও ডেইলি স্টরের অন্যতম মালিক লতিফুর রহমান বার্ধক্যজনিত কারণে মারা যান। পহেলা জুলাই কুমিল্লায় পৈত্রিক বাড়িতে ঘুমের মধ্যে ৭৫ বছর বয়সে তার মৃত্যু হয়।

বার্ধক্যজনিত জটিলতা ও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান পার্টেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এমএ হাশেম। ২৪ ডিসেম্বর ৭৮ বছর বয়সে মারা যান তিনি। এম এ হাশেম ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও সিটি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ছিলেন।

এনআরবি গ্লোবাল ব্যাংক এবং এস আলম গ্রুপের পরিচালক মোরশেদুল আলম ৬৫ বছর বয়সে মারা যান। করোনা আক্রান্ত হয়ে তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

৩১ মে মোনেম গ্রুপের  মূল উদ্যোক্তা বিশিষ্ট শিল্পপতি ও গ্রুপের চেয়ারম্যান এম আবদুল মোনেম মারা যান।

এছাড়াও ২০২০ সালে দেশে মারা যান শতাধিক ব্যবসায়ী। খুলনা ক্লাব লিমিটেডের সাবেক ভাইস প্রেসিডেন্ট ব্যবসায়ী কাজী আহমেদ চুন্নু ৭০ বছর বয়সে করোনায় মারা যান।

এছাড়াও রিয়েল লজিস্টিকস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বিকাশ বরণ চৌধুরী, চা শিল্পের খ্যাতিমান ব্যবসায়ি আফসার মঈন, ব্রাহ্মণবাড়িয়ার ব্যবসায়ী তাপস সাহাসহ অনেকের নাম উল্লেখযোগ্য।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর