বিশ্বকাপে সরাসরি খেলতে বাংলাদেশে সিরিজ জিততে চায় উইন্ডিজ
Breaking News
বিশ্বকাপে সরাসরি খেলতে বাংলাদেশে সিরিজ জিততে চায় উইন্ডিজ

বিশ্বকাপে সরাসরি খেলতে বাংলাদেশে সিরিজ জিততে চায় উইন্ডিজ

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় এটি অনেক বেশি গুরুত্বপূর্ণ মনে করছেন ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্স। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জনের জন্য বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের জন্য তিনি মুখিয়ে আছেন। এখানে পয়েন্ট হারালে তাদের সেই লক্ষ্য পূরণে সমস্যার তৈরি হবে। তাই সিরিজ জয়ই লক্ষ্য স্থির করেছেন উইন্ডিজ কোচ।

আজ রোববার সিমন্স বলেন, 'এটি মহাগুরুত্বপূর্ণ হওয়ায় কারণ সিরিজটি জিততে হবে। আমরা আর কোন প্লে-অফে খেলতে চাই না। আমাদের ভালো শুরুর প্রয়োজন। '

করোনাভীতি ও ব্যক্তিগত কারণে ওয়েস্ট ইন্ডিজের প্রথম সারির ১২ জন খেলোয়াড় বাংলাদেশ সফরে আসেনি। তবে আন্ডারডগ হওয়ার পরও সিরিজে ভালো করতে আগ্রহী সিমন্স। ২০১৮ সালে পুরো শক্তির দল নিয়েও বাংলাদেশ সফরে অনেক খাট-খড় পোড়াতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল টাইগাররা। তবে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে ওয়েস্ট ইন্ডিজ।


নবম শ্রেণির ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ!


এরপর ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশের সাথে চারটি ওয়ানডে খেলেছে। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে তিনবার ও ২০১৯ বিশ্বকাপে একবার। চারবারই বাংলাদেশের কাছে বাজেভাবে হারে ক্যারিবীয়রা। গত সিরিজে বাংলাদেশের চার স্পিনারের কাছে তারা কুপোকাত হয়েছিল। এবারও প্রতিপক্ষের স্পিনাররা বেকাদায় ফেলবে তার দলকে, বলে মনে করেন সিমন্স।

তিনি বলেন, 'তাদের এখনো চারজন প্রধান স্পিনার রয়েছে। তবে তারা দুই বা তিনজন পেসার খেলাতে পারে। কিছুটা পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এর অর্থ, আমরা ভালো খেলতে আরও ভালো ব্যাটিং উইকেট পেতে পারি। আপনি কখনো এটি জানেন না। তবে এটি ভালো ব্যাপার হতে পারে, তবে চার স্পিনার এখানে থাকবে। আমি আশা করছি, তারা চার বা পাঁচ স্পিনার খেলালেও, এটি আমাদের হাতে চলে আসবে এবং আমরা এটি সর্ম্পকে কিভাবে ভাবব সেটাই ভূমিকা পালন করবে। আমরা নিজেদের আন্ডারডগ বলে মনে করি। তাই আমি আশা করি এটিই আমাদের এগিয়ে রাখবে। '

news24bd.tv / কামরুল 

;