ওবায়দুল কাদের পদের জন্য আত্মসমর্পণ করেছেন : মির্জা কাদের

ওবায়দুল কাদের পদের জন্য আত্মসমর্পণ করেছেন : মির্জা কাদের

Other

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উদ্দেশ্যে করে তার ছোট ভাই আবদুল কাদের মির্জা বলেছেন, আপনি পদের জন্য আমাকে বলেন, আমার পদ কি খাবি তুই? আপনি পদের জন্য আত্মসমর্পণ করেছেন। আমি করবো না।  

নোয়াখালীর বসুরহাট পৌরসভার নবনির্বাচিত আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা বুধবার রাতে কোম্পানীগঞ্জের বসুরহাট সরকারি মুজিব কলেজ মাঠে উপজেলা নাগরিক কমিটি আয়োজিত নাগরিক সংবর্ধণার জবাবে এসব কথা বলেন।  

কাদের মির্জা বলেন, আমরা কি রাজাকার পরিবার? ওবায়দুল কাদের সাহেব, আপনি কিভাবে সারেন্ডার করলেন? কিভাবে নিজের আত্মসম্মানকে বিকিয়ে দিলেন? আমি দেবো না।

আমার আব্বা কি রাজাকার? ওবায়দুল কাদের সাহেব কিভাবে মানলেন?  এখন যদি আমরা বলি, বললে বলবে সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত! 

আবদুল কাদের মির্জা নোয়াখালী ৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী প্রসঙ্গে বলেন, লাইভে এসে একরামুল করিম চৌধুরী কী বললো? ওবায়দুল কাদেরের পরিবারে রাজাকার। আমার বাবা নীতিনৈতিকতা নিয়ে শিক্ষকতা করেছেন। অনেক কষ্টে আমাদের একটি বড় পরিবার চালাতেন। আপনি পদের জন্য আত্মসমর্পণ করেছেন।

আমি করবো না। এই একরামুল করিম চৌধুরী অপরাজনীতির হোতা তাকে নোয়াখালী জেলা কমিটি থেকে বহিস্কার করা না হয় ততক্ষণ পর্যন্ত আন্দোলন চালাবো।  

 

করোনার মধ্যেও অ্যাপল রাজত্ব

পাঁচ সিনেমা থেকে বাদ পড়লেন দীঘি

জীবন রক্ষাকারী টিকা নিয়ে গুজব ছড়াবেন না : স্বাস্থ্যমন্ত্রী

তিনি বলেন, আপনারা ঢাকায় বসে বসে সেখানে তেল মালিশ করবেন? আর গ্রামের নেতারা সারাজীবন কষ্ট করবে। কিছু কিছু সুবিধাবাদী যারা তেল মারতে পারে তারা আজকে সুবিধা আদায় করছে।  

এরপর তিনি বলেন, আগামি রোববারের হরতালে একটা পাখিও উড়তে দেয়া হবে না। এসময় তিনি সবাইকে ঘর থেকে বেরিয়ে এই অপশাসন ও দু:শাসনের বিরুদ্ধে, অপরাজনীতির বিরুদ্ধে কথা বলবো।    

তিনি বলেন ‘আমার প্রয়োজন নেই কে আসলো কে আসলো না, ভার্চুয়াল প্রোগ্রাম দিয়ে যারা আসেনি, তারা তারা অপরাজনীতির কাছে আজকে মাথা নত করেছে। আমি তাদের ঘৃণা করি, ঘৃণা করি, ঘৃণা করি। অপরাজনীতির কাছে তারা আত্মসমর্পণ করেছে। আমার প্রয়োজন নেই কোনো নেতার। দল থেকে বহিস্কার করবেন? কওে দেন। আমরা বঙ্গবন্ধুর কথা বলবো। আমরা শেখ হাসিনার উন্নয়নের কথা বলবো। ’

তিনি বলেন, আজকে কষ্ট লাগে, আমি অপরাধী। আমি অপরাজনীতির বিরদ্ধে কথা বলেছি।   আমি টেন্ডারবাজীর বিরদ্ধে কথা বলেছি।   আমি চাকরী বাণিজ্যেও বিরদ্ধে কথা বলেছি।   আমি প্রশাসনের উপর প্রভাব খাটিয়ে অনিয়মের কথা বলেছি। আমি বলেছি অস্ত্রবাজীর বিরুদ্ধে, ভোট ডাকাতির বিরুদ্ধে। আমি বলেছি আমার ভোট আমি দেবো যাকে ইচ্ছা তাকে দেবো। এই কথাগুলোর জন্য আমাকে কেউ কেউ অপরাধী মনে করে। কিন্তু কি অপরাধ করেছে আমার ভোটারেরা? আজকে আমাদেও নেতা দায়সারাগোছের আমকে অভিনন্দন জানিয়েছে। ধন্যবাদ জানিয়েছে।  

তিনি বলেন, আজকে মন ভারাক্রান্ত, আমি অপরাধ করতে পারি. আমার কথায় হয়তো বা কেউ কেউ বিব্রত হতে পারেন, কিন্তু কি অপরাধ করেছি আমারন ভোটাররা, যে ভোটারদের অনেক কষ্ট করে আমি কেন্দ্রে এনেছিলাম এ দেশের ভোটাররা আজকে ভোট বিমুখ, তারা ভোট দিতে আসেনা।    ৪টার পরও অনেক মহিলা ছিলো কেন্দ্রে। স্বত:স্ফুর্ত নির্বাচন, আমার মনে হয় বাংলাদেশের ইতিহাসে এটাই প্রথম, এটা আমার কথা নয়। এটা আমাদেও মিডিয়া কর্মীদেও কথা। তারাই বলেছে।  

তিনি আক্ষেপ করে বলেন, আমাদেও দল থেকে আমি অপরাধীকে অভিনন্দন জানালেন না। কী অপরাধ করেছে আমার ভোটারেরা, তাদেরকে একটা অভিনন্দন জানালেন না! 

আবদুল কাদের মির্জা বলেন, আজকে শুধু তাদের প্রতি কৃতজ্ঞতা জানাবো যারা আমাদেও নির্বাচনের শুরু থেকে আজ অবধি আমি যে সাহস কওে সত্য কথা বলেছি আমি যে অন্যায় অবিচার আর অনিয়মের বিরুদ্ধে কথা বলেছি, সেই কথাগুলো বিভিন্ন সংবাদমাধ্যমে, প্রচামাধ্যমে তুলে ধরেছেন সেই মিডিয়ার সদস্যদেও প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করবো।

নাগরিক সংবর্ধণা কমিটির সভাপতি ও কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সাহাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, সিনিয়র সহসভাপতি ইস্কান্দার বাবুল যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগের নেতৃবৃন্দ।  

news24bd.tv/আলী