আফগান স্থলবন্দরে ভয়াবহ বিস্ফোরণ, সহযোগিতা চাইল তেহরানের

আফগান স্থলবন্দরে ভয়াবহ বিস্ফোরণ, সহযোগিতা চাইল তেহরানের

অনলাইন ডেস্ক

ইরানের সীমান্তবর্তী আফগানিস্তানের ‘ইসলাম কাল্লা’ স্থলবন্দরে একটি গ্যাস ট্যাংকারে শক্তিশালী বিস্ফোরণের ফলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশের এই স্থলবন্দরে গতকাল শনিবার দুপুরে এই ঘটনা ঘটে বলে কাবুল থেকে আইআরআইবি’র সংবাদদাতা জানিয়েছেন।

হেরাত প্রদেশের গভর্নর সাইয়্যেদ ওয়াহিদ কাতালি বলেছেন, বিস্ফোরণের ফলে ইসলাম কাল্লা স্থলবন্দরে পার্ক করে রাখা অসংখ্য জ্বালানী ভর্তি ট্যাংকারে আগুন লেগে যায়। তিনি জানান, অগ্নিকাণ্ডের ভয়াবহতা এত বেশি যে তা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এবং আগুন নিয়ন্ত্রণের জন্য ইরানের সাহায্য চাওয়া হয়েছে।

বার্তা সংস্থা এপি অন্তত ৫০০ জ্বালানীভর্তি তেল ও গ্যাস ট্যাংকারে আগুন লেগে যাওয়ার খবর জানিয়েছে।

আরও পড়ুন:


চতুর্থ ধাপের নির্বাচন: ৫৫ পৌরসভার ভোটগ্রহণ শুরু

‘ফিলিপাইনের সেনা রাখতে চাইলে আমেরিকাকে অবশ্যই অর্থ দিতে হবে’

সূরা আল আরাফ ও হয়রত আদম ও হাওয়া (আ.) এর ক্ষমা প্রার্থনা

নারীর সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরা আ.লীগ নেতা, এলাকাবাসীর গণপিটুনি


অগ্নিকাণ্ডের কারণ জানা না গেলেও ওয়াহিদ কেতালি বলেছেন, এই ঘটনায় বিপুল পরিমাণ সম্পদ ও অর্থের ক্ষতি হয়েছে। কোনো কোনো সূত্র অবশ্য তেল ও তরল গ্যাসভর্তি ট্যাংকারে হামলার আশঙ্কাও উড়িয়ে দেয়নি। এসব জ্বালানী ইরান থেকে আমদানি করা হচ্ছিল।

হেরাতের হাসপাতাল সূত্রগুলো জানিয়েছে, আগুন লাগার ঘটনায় অন্তত ১৭ জনকে হেরাতের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে যাদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনার জের ধরে হেরাতের মধ্যদিয়ে ইরানের বিদ্যুত আমদানি বন্ধ হয়ে গেছে। সূত্র: পার্সটুডে।

news24bd.tv আহমেদ