হাজতিকে বিষাক্ত ইনজেকশন এবং বৈদ্যুতিক শক দিয়ে হত্যার চেষ্টা

Other

চট্টগ্রাম কারাগারে এক হাজতিকে বৈদ্যুতিক শক ও বিষাক্ত ইনজেকশন দিয়ে হত্যা চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ অভিযোগ পরিবারের। এ ঘটনায় চট্টগ্রাম জেল সুপার ও ব্যবসায়ী রতন কান্তি নাথসহ চার জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়।

এদিকে প্রতারণা মামলা থেকে মঙ্গলবার জামিন পেলেও চট্টগ্রাম মেডিকেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে হাজতি রূপম কান্তি নাথ। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন থাকলেও কারা কর্তৃপক্ষ তা অস্বীকার করছে।

 

চট্টগ্রাম কারাগারে রূপম কান্তি নাথ নামে এক হাজতিকে বৈদ্যুতিক শক ও বিষাক্ত ইনজেকশন পুশ করে হত্যাচেষ্টার অভিযোগে সম্প্রতি  আদালতে মামলা  করেছে ভুক্তভোগীর স্ত্রী ঝর্ণা রানী দেবী। এ মামলায়  জেল সুপার,ব্যবসায়ী রতন কান্তি নাথসহ চারজনকে আসামি করা হয়েছে।  

রুপমের স্ত্রী জানান, ২০১৮ সালে রূপমের বিরুদ্ধে প্রতারণা মামলা করেন ব্যবসায়ী রতন। কিছুদিন জামিনে থাকলেও ২০২০ সালের ডিসেম্বরে আবারো গ্রেফতার হন রূপম।

ইচ্ছার বিরুদ্ধে সম্মতি আদায় করতে না পারায় কারা কর্তৃপক্ষ ও বাদিপক্ষের যোগসাজশেই এই হত্যাচেষ্টা করা হয়েছে এমন দাবিও তার ।  


শামীম ওসমানের ‘খেলা হবে’ ভারতীয় নেতাদের মুখে মুখে

জামালপুরে নারীর সঙ্গে ভিডিও ফাঁস হওয়া সেই ডিসির বেতন কমল

‘পরমাণু সমঝোতার একমাত্র পথ নিষেধাজ্ঞা প্রত্যাহার’

এইচ টি ইমামের জানাজা ও দাফনের সময়


বাদীর আইনজীবি জানান, গেল ২৫ ফেব্রুয়ারি কারা কর্তৃপক্ষ রূপমকে অসুস্থ অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করলে অমানবিক নির্যাতনের ঘটনা জানতে পারেন তার স্ত্রী। বর্তমানে চট্টগ্রাম মেডিকেলে মৃত্যুর সাথে যুদ্ধ করছেন রূপম। তবে মঙ্গলবার অসুস্থতার কারণে রূপমকে জামিন দেন  আদালত। তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তি চান আইনজ্ঞরা।

ভুলন লাল ভৌমিক,বাদীর আইনজীবী বলেন, তাকে ইলেকট্রিক শক দেওয়া হয়েছে। শারীরিক নির্যাতন করা হয়েছে। দুটি বিষাক্ত ইনজেকশন পুশ করে তাকে হত্যা চষ্টো করা হয়েছে।  

কারা কর্তৃপক্ষ যদি বল প্রয়োগ করে তাকে নির্যাতন  করে এবং তদন্তের মাধ্যমে যদি এটা প্রমাণ হয় তবে নিশ্চয়ই এর শাস্তি হওয়া উচিৎ বলে মনে করেন, চট্টগ্রাম মহানগরের পিপি মো : ফখরুদ্দিন চৌধুরী।  

অবশ্য রুপমকে নির্যাতনের বিষয়টি পুরোপুরি অস্বীকার করেছে কারা কর্তৃপক্ষ। কারাগারে  হাজতিকে নির্যাতনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি চান রুপমের পরিবার ।  

news24bd.tv আয়শা