বিক্রি হচ্ছে চীনে ধ্যানে মগ্ন ট্রাম্প

বিক্রি হচ্ছে চীনে ধ্যানে মগ্ন ট্রাম্প

অনলাইন ডেস্ক

বিশ্বের শক্তিশালী দেশ যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট ছিলেন ডোনাল্ড ট্রাম্প। সাবেক এই মার্কিন প্রসিডেন্ট ক্ষমতাকালিন সময়ে একের পর এক বিতর্কের জন্ম দিয়ে হয়েছিলেন খবরের শিরোনাম। বিতর্কিত কর্মকাণ্ড দিয়ে সব সময় খবরের শিরোনামে থাকা ডোনাল্ড ট্রাম্প আবারও খবরের শিরোনামে উঠে এসেছেন। এবার ট্রাম্পের মূর্তি তৈরি করেছেন চীনারা।

সাদা রঙের এসব মূর্তিতে ডোনাল্ড ট্রাম্প গৌতম বুদ্ধের মতো বসে আছেন। যা বিক্রিও হচ্ছে চীনের ওয়েবসাইটে।

ধ্যানে মগ্ন সাবেক এই মার্কিন প্রেসিডেন্টের এমনই একটি মূর্তির ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। শুধু ছবি ভাইরাল নয়, চীনের একটি ই-কমার্স সাইটে বেশ ভালো পরিমাণে বিক্রি হচ্ছে ডোনাল্ড ট্রাম্পের এই মূর্তিটি।

দাম ৩ হাজার ৯৯৯ ইয়ান অর্থাৎ বাংলাদেশি টাকায় প্রায় ৫৪ হাজার টাকা।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, টাওবাও নামে চীনা একটি ই-কমার্স সাইটে বিক্রি হচ্ছে ডোনাল্ড ট্রাম্পের এই মূর্তি। মোট দু’ধরনের মূর্তি পাওয়া যাচ্ছে চীনা ওই ই-কমার্স সাইটটিতে। ৪ দশমিক ৬ মিটারের মূর্তিটির দাম ৫৪ হাজার টাকার কিছু বেশি। অন্যদিকে, ১ দশমিক ৬ মিটারের মূর্তিটির দাম রাখা হয়েছে ৯৯৯ ইয়ান অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ হাজার ৫০০ টাকা। তবে দুটি মূর্তিই দেখতে একরকম। তাতে দেখা যাচ্ছে, গৌতম বুদ্ধের মতোই ধ্যানমগ্ন হয়ে রয়েছেন ট্রাম্প।


পুলিশ হেফাজতে মৃত্যু : পরিবার পাচ্ছে ২ কোটি ৭০ লাখ ডলার ক্ষতিপূরণ

কোহলিদের নিয়ে খেলল ইংল্যান্ড

যে কারনে আমল কবুল হয়না

প্রতারণার যত কৌশল অভিনেত্রী স্বর্ণার!


এই প্রসঙ্গে ধ্যানে মগ্ন ট্রাম্পের বিক্রেতা বলেন, মেক আমেরিকা গ্রেট এগেইন স্লোগানটি থেকেই ট্রাম্পের এই বুদ্ধ মূর্তি তৈরি করা হয়েছে। কারণ সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট সবসময় দাবি করে থাকেন, তিনি সবকিছু অন্যের তুলনায় বেশি জানেন। আর তাই ট্রাম্পের মূর্তি করে সেখানে লেখা হয়েছে, গৌতম বুদ্ধের তুলনায় ট্রাম্প বৌদ্ধ ধর্ম সম্পর্কে ‘বেশি জানেন’!

news24bd.tv/আলী