আন্দোলকারীদের সরিয়ে দিয়েছে পুলিশ, স্বাভাবিক হলো যাত্রবাড়ীর যানচলাচল

আন্দোলকারীদের সরিয়ে দিয়েছে পুলিশ, স্বাভাবিক হলো যাত্রবাড়ীর যানচলাচল

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা মাদরাসাছাত্রদের সরিয়ে দিয়েছে পুলিশ।  ফলে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কসহ যাত্রাবাড়ীর আশপাশের এলাকায় যান চলাচল স্বাভাবিক হয়েছে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশের পক্ষ থেকে সমঝোতার চেষ্টা করা হয়। সড়ক অবরোধ করে রাখা মাদরাসাছাত্রদের রাস্তা ছেড়ে দিতে বারবার বলা হয়।

কিন্তু রাত ৯টা পর্যন্ত বিক্ষোভকারীরা রাস্তা অবরোধ করে রেখেছিলো। পরে পুলিশ টিয়ার শেল ও জলকামান ব্যবহারের মাধ্যমে আন্দোলকারীদের রাস্তা থেকে সরিয়ে দেয়।  

ওয়ারী বিভাগের ডিসি ইফতেখার শাহ আহমেদ বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে যে আন্দোলন তা সমঝোতার ভিত্তিতে সরানো যায়নি। পরে আমরা বাধ্য হয়ে বল প্রয়োগ করে তাদের সরিয়ে দিয়েছে।

এখন পরিস্থিতি স্বাভাবিক, যান চলাচলও স্বাভাবিক।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে শুক্রবার বিকেলে থেকে যাত্রাবাড়ীর কুতুবখালী মাদরাসার সামনে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে রাখে।


রোববার হরতালের ডাক দিল হেফাজত

হাটহাজারীতে পুলিশ-হেফাজত সংঘর্ষে নিহত ৪

ত্রিমুখী সংঘর্ষে মাইক্রোবাসে আগুন, ঝরে গেল ১৭ প্রাণ

'শিশু বক্তা' দীর্ঘদিন ধরেই গ্রেপ্তার হওয়ার চেষ্টা করছিলেন


এতে করে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কসহ যাত্রাবাড়ীর আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।   তাদের সরিয়ে দিতে গেলে পুলিশ ও র‌্যাবের সঙ্গে মাদরাসা ছাত্রদের ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে পুলিশের ৮-১০ জন সদস্য আহত হন।

# যাত্রাবাড়ীতে মাদরাসাছাত্রদের সড়ক অবরোধ, আন্দোলনকারীদের সরাতে গিয়ে ১০ পুলিশ আহত

news24bd.tv নাজিম