করোনায় ঢাবি অধ্যাপক নজরুল ইসলামের মৃত্যু

অনলাইন ডেস্ক

করোনায় ঢাবি অধ্যাপক নজরুল ইসলামের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইন্সটিটিউটের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম খান। (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। 

গতকাল শনিবার দিবাগত রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে অধ্যাপক ড. মোহাম্মদ নজরুল ইসলাম খানের বয়স হয়েছিল ৬২ বছর।

অধ্যাপক নজরুল ইসলামের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া।

আরও পড়ুন


হাসপাতালে বেড না পাওয়ায় হতাশ করোনা রোগীর আত্মহত্যা

দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন আজ

সপরিবারে হত্যার হুমকি পেয়ে থানায় জিডি করলেন কাদের মির্জা

২৬৫ যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে উড়াল দিল বিমানের বিশেষ ফ্লাইট


ফেসবুকে দেয়া একটি পোস্টে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া লিখেছেন, ‘আমাদের শিক্ষক ড. নজরুল ইসলাম খানের মৃত্যুতে ভারাক্রান্ত মনে গভীর শোক প্রকাশ করছি। তিনি গত কয়েকদিন যাবৎ করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।’

আগামীকাল জোহরের নামাজের পর উত্তরা সেক্টর-৩ জামে মসজিদে অধ্যাপক নজরুলের জানাজা অনুষ্ঠিত হবে। পরে সেক্টর-৪ এর কবরস্থানে তাঁকে সমাহিত করা হবে বলে জানান অধ্যাপক নিজামুল। 

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

যে যেখানে আছে, সেখানে থেকেই ঈদ উদযাপনের আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

যে যেখানে আছে, সেখানে থেকেই ঈদ উদযাপনের আহ্বান প্রধানমন্ত্রীর

সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে গ্রামের বাড়িতে গিয়ে ভাইরাস বহন না করে, যে যেখানে আছে, সেখানে থেকেই ঈদ উদযাপনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বঙ্গবন্ধুর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে যোগ দিয়ে পূর্বাঞ্চল নতুন শহর প্রকল্পে মূল অধিবাসী এবং ক্ষতিগ্রস্ত এক হাজার ৪৪০ জনের মধ্যে প্লট বরাদ্দ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তার পক্ষ থেকে প্লটপ্রাপ্ত তিনজনের হাতে বরাদ্দের কাগজ তুলে দেন গণপূর্ত প্রতিমন্ত্রী।

প্রধানমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, ‘একটা ঈদে বাড়ি না গেলে কী হয়!’ এ সময় জীবন ও জীবিকা বাঁচাতে সবাইকে সরকারী বিধিনিষেধ ও স্বাস্থ্যসুরক্ষাবিধি মেনে চলারও আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্লট বরাদ্দ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘শহরের মতো গ্রামেও পরিকল্পিত আবাসন ব্যবস্থা গড়ে তোলা হবে। ধনীদের দৌরাত্ম মোকাবিলা করেই সরকার প্রকৃত দাবিদারদের অধিকার নিশ্চিত করবে।’

আরও পড়ুন


এবার নার্সের ‘নিমুরা নিমুরা’ গানের নাচের ভিডিও ভাইরাল (ভিডিও)

করোনার ভারতীয় ধরণ, বিপদজনক ভবিষ্যতেরই পূর্বাভাস: কাদের

৪৪ সন্তানের জন্ম দেয়ার পর বদমাশ ব্যাটা পালিয়ে যায়

সেই স্পিডবোট মালিক চান মিয়া র‌্যাবের হাতে গ্রেপ্তার


প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘শহর অথবা গ্রাম, বাংলাদেশের প্রতিটি মানুষের জন্য আবাসন নিশ্চিত করা ও জনগণের মৌলিক চাহিদা পূরণ করতে সরকার কাজ করে যাচ্ছে।’ প্রধানমন্ত্রী বলেন, শহরের সব আধুনিক সুবিধা গ্রামে পৌঁছে দেয়ার অঙ্গীকার বাস্তবায়ন করবে সরকার।

এ সময় প্লটের চাহিদা নিয়ে তিনি বলেন, যাদের এত বিশাল বিশাল অট্টালিকা, বাড়িঘর ফ্ল্যাট সবই আছে, তাদের আরো লাগবে কেন? মরলে তো সবাইকে যেতে হবে সেই কবরে, মাত্র সাড়ে তিন হাত জায়গায়। এই ধনসম্পদ কেউ সাথে নিয়ে যেতে পারবে না। এই কথাটা মানুষ কেন ভুলে যায়, আমি জানি না।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্র প্রান্তে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমদ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোশাররফ হোসেন, মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

সেই স্পিডবোট মালিক চান মিয়া র‌্যাবের হাতে গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

সেই স্পিডবোট মালিক চান মিয়া র‌্যাবের হাতে গ্রেপ্তার

সম্প্রতি মাদারীপুরের শিবচরে ভয়াবহ স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের প্রাণহানির ঘটনা ঘটে। এই ঘটনায় দায়েরকৃত মামলায় স্পিডবোট মালিক চান মিয়া ওরফে চান্দুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ঢাকার কেরানীগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার (৯ মে) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘সম্প্রতি স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের মৃত্যু হয়। এতে সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরপর র‌্যাব আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করে। এক পর্যায়ে রোববার (৯ মে) ভোররাতে মামলার এজহারনামীয় আসামি স্পিডবোট মালিক চান মিয়া ওরফে চান্দুকে কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়।’

আরও পড়ুন


সূরা বালাদের ফজিলত, আলোচিত প্রধান দু’টি বিষয়

পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খান আবারও লন্ডনের মেয়র

পবিত্র মসজিদ আল-আকসায় আবারও সংঘর্ষ, আহত অনেক

বাগেরহাটে টিকটকে আপত্তিকর ছবি পোস্ট, স্ত্রীকে হত্যা করলো স্বামী


এ বিষয়ে আজ বিকেলে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে র‌্যাব।

গত ৩ মে ভোরে ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে ২৬ জনের মৃত্যু হয়।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

রাজধানীর বাদামতলীতে অভিযান চালাচ্ছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বাদামতলীতে অভিযান চালাচ্ছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ

রাজধানীর সদরঘাট এলাকার বাদামতলীতে অপরিপক্ক আম বিক্রির বিরুদ্ধে অভিযান চালাচ্ছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। আজ সকালে এ অভিযান শুরু হয়।

বিস্তারিত আসছে...

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

পাটুরিয়া-দৌলতদিয়ায় সীমিত পরিসরে চলছে ফেরি, অপেক্ষায় শতশত যাত্রী

অনলাইন ডেস্ক

পাটুরিয়া-দৌলতদিয়ায় সীমিত পরিসরে চলছে ফেরি, অপেক্ষায় শতশত যাত্রী

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে থেমে থেমে সীমিত আকারে ফেরি চলাচল করছে। সময় মতো ফেরি না পেয়ে পারাপারের অপেক্ষায় রয়েছে শতশত যাত্রী। বেলা যত বাড়ছে ঘাটে যাত্রী ও পরিবহনের চাপও ততই বাড়ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঘাটে অনেক যাত্রী ফেরিপারের জন্য অপেক্ষা করছে। দূরপাল্লার যানবাহনসহ আন্ত:জেলা গণপরিবহন চলাচল বন্ধ থাকায় ভেঙে ভেঙে যে যার মতো গাড়িতে করে ঘাটে এসে পারের অপেক্ষায় রয়েছে।

এর আগে শনিবার (৮ মে) সন্ধ্যা ৬টা থেকে রোববার সকাল সাড়ে ৭টা পর্যন্ত ফেরি চলাচল স্বাভাবিক থাকে। এসময় ঘাটে আটকাপড়া জরুরি মালামাল বোঝাই যানবাহন পারাপার করা হয়।

আরও পড়ুন


নিয়ন্ত্রণ হারানো চীনের রকেট পড়লো ভারত মহাসাগরে

যাত্রীদের চাপ সামলাতে সব ফেরিঘাটে বিজিবি মোতায়েন

মার্কিন নিয়ন্ত্রিত সামরিক ঘাঁটিতে রকেট হামলায় বিমানের হ্যাঙ্গার ধ্বংস

বাংলাদেশি বংশোদ্ভূত ফয়ছল চৌধুরী স্কটিশ পার্লামেন্টে নির্বাচিত


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, নৌ-মন্ত্রণালয়ের নির্দেশে দিনের বেলা ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে জরুরী ভিত্তিতে শুধুমাত্র ছোট ফেরি দিয়ে লাশ ও রোগীবাহী অ্যাম্বুলেন্সসহ কিছু সংখ্যক জরুরী যানবাহন পারাপার করা হচ্ছে।

এদিকে করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে ঈদে ঘরমুখো মানুষের চাপ সামাল দিতে দেশের সবগুলো ফেরিঘাটে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

যাত্রীদের চাপ সামলাতে সব ফেরিঘাটে বিজিবি মোতায়েন

অনলাইন ডেস্ক

যাত্রীদের চাপ সামলাতে সব ফেরিঘাটে বিজিবি মোতায়েন

করোনা সংক্রমণ রোধে সরকারের দেয়া বিধিনিষেধ উপেক্ষা করেই গ্রামে ফিরছে হাজারো মানুষ। গত কয়েকদিনে ফেরিঘাটগুলোতে যাত্রীদের উপস্থিতি চোখে পড়ার মতো। স্বাস্থ্যবিধি না মেনেই ঠাসাঠাসি করে যে যার মতো করে পারছে বাড়ি ফিরছে।

কোন উপায় না পেয়ে গত শুক্রবার রাতে হঠাৎ করেই ফেরি বন্ধের সিন্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তবুও কে শোনে কার কথা। সকাল হতেই দেখা যায় ঘাটে মানুষের উপচে পড়া ভিড়। অতপর মানুষের ভিড় সামাল দিতে ফেরি চলাচল শুরু করতে হয়েছে। শনিবারের এমন ঘটনার পর দেশের সব ঘাটগুলোতে বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেয় সরকার।

আজ রোববার সকাল থেকেই ঘাটগুলোতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। বিজিবি সদরদপ্তরের পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে জানতে চাইলে লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বলেন, ‘প্রয়োজনীয় সংখ্যক মোতায়েন করা হয়েছে।’

আরও পড়ুন


মার্কিন নিয়ন্ত্রিত সামরিক ঘাঁটিতে রকেট হামলায় বিমানের হ্যাঙ্গার ধ্বংস

বাংলাদেশি বংশোদ্ভূত ফয়ছল চৌধুরী স্কটিশ পার্লামেন্টে নির্বাচিত

সারা দেশে আজ ঝড়বৃষ্টির পূর্বাভাস

পৃথিবীতে আছড়ে পড়তে যাচ্ছে চীনা রকেট, দেখা যাচ্ছে লাইভে


এর আগে সরকারি নির্দেশনা মোতাবেক করোনাভাইরাস সংক্রমণ রোধে শনিবার (৮ মে) থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-বাংলাবাজারসহ সকল ফেরিঘাটে দিনের বেলায় সব ধরনের ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়। শুধুমাত্র রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করতে পারবে বলে জানানো হয়।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর