রামেক হাসপাতালে করোনায় আরো ৪ জনের মৃত্যু

রামেক হাসপাতালে করোনায় আরো ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আরও চারজন মারা গেছেন। তাদের মধ্যে একজনের করোনা পজিটিভ ছিলো। বাকি তিনজনের করোনার উপসর্গ ছিল।

শুক্রবার (১১ জুন) সকাল ৮টা থেকে শনিবার (১২ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তারা মারা যান।

করোনায় মারা যাওয়া একমাত্র রোগী চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। এছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া তিনজনই রাজশাহীর।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এসব তথ্য নিশ্চিত করেছেন।

রামেক হাসপাতালের অধ্যক্ষ ডা. নওশাদ আলী জানান, শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে মোট ৩৬৮জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

এর মধ্যে ১৪৯ জনের করোনা পজিটিভ এসেছে। এখানে রাজশাহীর ১৯১ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৮৫জনের। চাঁপাইনবাবগঞ্জের ৭২জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা পজিটিভ হয়েছেন ১৪ জন। নওগাঁর ১০৪জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের পজিটিভ এসেছে। নাটোরের ১ জনের নমুনা করে ১জনেরই করোনা ধরা পড়েছে।

আরও পড়ুন:


শিক্ষা প্রতিষ্ঠনের চলমান ছুটি বাড়ল

উপ-নির্বাচনে তিন আসনের আ.লীগের প্রার্থী ঘোষণা

১০০ কোটি টিকা দরিদ্র দেশগুলোতে দেবে বিশ্ব নেতারা

ফের ফিলিস্তিনি কিশোরকে হত্যা করল ইসরায়েল


 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, শুক্রবার হাসপাতাল ল্যাবে ১৭৫জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

এদিন রাজশাহী বক্ষব্যাধি হাসপাতালে জিন এক্সপার্ট মেশিনে ২৮ জনের করোনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী সিটি করপোরেশন জানিয়েছে, রাজশাহী নগরীর বিভিন্ন পয়েন্টে শুক্রবার এন্টিজেনের মাধ্যমে মোট ১৮৮৭ জনের করোনা পরীক্ষা করে ৮৪ জনের করোনা শনাক্ত হয়।

এদিকে, করোনার ঊর্ধ্বগতি ঠেকাতে শুক্রবার বিকেল ৫টা থেকে রাজশাহী শহরে সর্বাত্মক লকডাউন চলছে। স্থানীয় প্রশাসন আগামী ১৭ জুন পর্যন্ত এই লকডাউন ঘোষণা করে।

news24bd.tv নাজিম