কুষ্টিয়ায় আরো ১৩ জনের মৃত্যু, রেকর্ড আক্রান্ত

কুষ্টিয়ায় আরো ১৩ জনের মৃত্যু, রেকর্ড আক্রান্ত

Other

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। ৫ জুলাই সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার ৬ জুলাই সকাল ৮ টা পর্যন্ত তাদের মৃত্যু হয়েছে।

হাসপাতালের করোনা ওয়ার্ডের সেবিকা ইনচার্জ দীপ্তি রানী বলেন, মৃতদের মধ্যে ১১ জন করোনা পজিটিভ ছিলেন বাকী ২ জন ভর্তি ছিলেন করোনা উপসর্গ নিয়ে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডাক্তার তাপস কুমার সরকার জানান, করোনা ডেটেকেটেড এই হাসপাতালে রোগীর চাপ বাড়ছে।

করোনা আইসোলেশেনের জন্য নির্ধারিত ২শ বেডের বিপরীতে ভর্তি আছেন ২শ ৭৪ জন রোগী। এদের প্রায় ৭০ শতাংশ রোগীদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে। বেসরকারি উদ্যোগে ১০ হাইফ্লোন্যাজালক্যানুলা, ২টি সিপ্যাপ ও বাইপ্যাপ মেশিন ও ১০০ সিলিন্ডার অক্সিজেনসহ উন্নত চিকিৎসা সরঞ্জাম বসানো হচ্ছে।

আরও পড়ুন


স্বাস্থ্যবিধি মানুন, সার্বক্ষণিক পাশে আছি: শেখ তন্ময়

সাতক্ষীরা মেডিকেলে আজও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৬২

কিশোরের খ্যাতির চাইতে কণ্ঠের দ্যুতি ছিলো বেশি

করোনায় সোমবার ব্রিটেনে ২৭,৩৩৪ জন শনাক্ত, মৃত্যু ৯ জনের


হাসপাতালের ৭ জন চিকিৎসক এবং ২৫ জন নার্স করোনায় আক্রান্ত হয়েছে।

তবে কুষ্টিয়া মেডিকেল কলেজ থেকে ২২ জন চিকিৎসককে হাসপাতালে ন্যস্ত করা হয়েছে।  ৬৪ বেডে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের বাইরে সিলিন্ডারে দেয়া অক্সিজেনের প্রায়ই সংকট হচ্ছে বলে রোগীর স্বজনরা অভিযোগ করেছেন।   

এদিকে একদিনে সর্বোচ্চ রেকর্ড ৪৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। সর্বোচ্চ রেকর্ড ১ হাজার ২শ ২১টি নমুনা পরীক্ষায় এই শনাক্তের হার ৩৫.৩৮ শতাংশ। অন্যদিকে, চলমান লকডাউনে স্থানীয় প্রশাসনের তৎপরতার মধ্যে ও বাইরে বের হওয়া মানুষরা স্বাস্থ্যবিধি মানছেনা।

news24bd.tv এসএম