বাগেরহাটে ৫০০ কর্মহীন পরিবারকে পুনাকের খাদ্য সহায়তা

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাটে ৫০০ কর্মহীন পরিবারকে পুনাকের খাদ্য সহায়তা

বাগেরহাটে লকডাউনে কর্মহীন হয়ে পড়া ৫ শতাধিক পরিবারকে খাদ্য সহয়তা দিয়েছে জেলা পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। বাগেরহাট জেলা পুনাকের নিজস্ব অর্থায়নে মঙ্গলবার দুপুরে নতুন পুলিশ লাইনে কর্মহীন এসব পরিবারের মাঝে খাদ্যসহায়তা প্রদান করেন বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক।

খাদ্য সহয়তা বিতারণ অনুষ্ঠানে পুনাকের বাগেরহাট জেলা শাখার সভাপতি শারমীন আক্তার সোমা, সহসভাপতি শিরিন সুলতানা, সাধারণ সম্পাদক মদিনা আক্তার সুম্মি ও রিতাজ মাহজাবীন, বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান ও মো. মিজানুর রহমানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুনাকের সভাপতি শারমীন আক্তার সোমা বলেন, করোনায় বাগেরহাটে এখন অনেক মানুষ কর্মহীন হয়ে অসহায় হয়ে পড়েছে। কেউ কেউ মানবতার জীবনযাপন করছেন। তাদের এই বিপদের সময় বাগেরহাট জেলা পুনাক তাদের নিজস্ব অর্থায়নে শহর ও শহরতলীর কর্মহীন অসহায় ৫ শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। বাগেরহাট জেলা পুনাক দেশের যে কোন দুর্যোগে মানুষের পাশে রয়েছে।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

শিবচরে ট্রাক খাদে পড়ে নিহত ৩, আহত ৪

মাদারীপুর প্রতিনিধি

শিবচরে ট্রাক খাদে পড়ে নিহত ৩, আহত ৪

মাদারীপুর জেলার শিবচরে ট্রাক উল্টে ৩ জনের মৃত্যু হয়েছে। তবে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে ধারনা করা হচ্ছে।

শনিবার(৩১ জুলাই) রাত নয়টার দিকে উপজেলার আড়িয়াল খাঁ নদের টোলপ্লাজার কাছে দূর্ঘটনাটি ঘটে। এ সময় আহত হয়েছে আরো ৪ জন। ট্রাকটিতে ছাদ ঢালাইয়ের সেন্টারিং এর মালামাল ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।

শিবচর হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গোপালগঞ্জ  থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা একটি ট্রাক শিবচরের আড়িয়াল খাঁ সেতুর টোল প্লাজার কাছে গিয়ে ট্রাকটি নিয়ন্ত্রন হারিয়ে উল্টে পাশের খাদে পড়ে যায়। এসময় মো. সোহান নামের টোলপ্লাজার এক কর্মচারীসহ ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। আহত অবস্থায় পাঁচ্চর রয়েল হাসপাতালে নিয়ে গেলে আরো একজনের মৃত্যু হয় সেখানে। 

প্রত্যক্ষদর্শী মো. মেহেদী হাসান বলেন, ট্রাকটি হাইওয়ে দিয়ে দ্রুত গতিতে এসে টোলপ্লাজার কাছে এসে রেলিং ভেঙে নিচের সংযোগ সড়কের উপর পরে পাশের খাদে পড়ে যায়। ট্রাকটিকে ছাদ ঢালাইয়ের পাইপসহ অন্যান্য মালামাল ছিল। এর উপরে ৮/১০ জন সাধারণ যাত্রী বসেছিল। ঘটনাস্থলেই ২ জন মারা যায়। ৩ থেকে ৪ জনের মৃত্যু হতে পারে।'

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


 

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ আলী বলেন,'দূর্ঘটনায় ঘটনাস্থলেই ২ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় হাসপাতালে নেয়ার পর আরো একজন মারা গেছে। তাদের পরিচয় এখনো সনাক্ত হয় নি। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে।'

news24bd.tv/আলী

পরবর্তী খবর

পোনা নদী থেকে মানসিক প্রতিবন্ধীর মরদেহ উদ্ধার

ইমন চৌধুরী, পিরোজপুর

পোনা নদী থেকে মানসিক প্রতিবন্ধীর মরদেহ উদ্ধার

পিরোজপুরের ভান্ডারিয়ায় পোনা নদী থেকে নজরুল ইসলাম (৪৫) নামে এক মানসিক প্রতিবন্ধীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ দুপুরে ভান্ডারিয়ায় লিয়াকত মার্কেটসংলগ্ন নদীতে মরদেহটি ভাসতে দেখে পুলিশকে জানান এলাকাবাসী।

পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। নজরুলের বাড়ি পূর্ব ধাওয়া ৩ নম্বর ওয়ার্ডে।

তার বাবা মোকছেদ সরদার জানান, নজরুল মানসিক প্রতিবন্ধী। গত বৃহস্পতিবার সকালে বাড়ি থেকে বের হয়ে আর বাসায় ফেরেননি তিনি।

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


ভান্ডারিয়া থানার পরিদর্শক (তদন্ত) মেহেদি হাসান জানান, মরদেহ উদ্ধারের পর তার বাবা শনাক্ত করেন। এ বিষয়ে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বাগেরহাটে মটরসাইকেল চোর সিন্ডিকেটের ২ সদস্য গ্রেপ্তার

বাগেরহাট প্রতিনিধি :

বাগেরহাটে মটরসাইকেল চোর সিন্ডিকেটের ২ সদস্য গ্রেপ্তার

বাগেরহাট ডিবি পুলিশ অভিযান চালিয়ে আন্ত:জেলা মটরসাইকেল চোর সিন্ডিকেটের দুই সদস্যকে গ্রেপ্তার করে তাদের দেয়া তথ্যমতে ক্রেতাদের কাছ থেকে ৩টি চোরাই মটরসাইকেল উদ্ধার করেছে। 

শনিবার দুপুরে জেলা পুলিশ অফিসে প্রেস ব্রিফিং করে বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক এতথ্য জানিয়েছেন।

বাগেরহাটের পুলিশ সুপার জানান, শুক্রবার রাতে বাগেরহট কেন্দ্রীয় বাস ট্যার্মিনাল থেকে ডিবি পুলিশের সদস্যরা সন্দেহজনত গতিবিধির দেখে মো. রাজু হাওলাদার (২৪) নামে এক যুবককে আটক করে। আটক রাজু বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা পাঁচরাস্তার মোড়ের কামরুলের গ্যারেজের মেকানিক ও একই উপজেলার চালরায়েন্দা গ্রামের রাজ্জাক হাওলাদারের ছেলে। 

আটককের পর রাজু ডিবি পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করে সে আন্ত:জেলা মটরসাইকেল চোর সিন্ডিকেটের সদস্য। একই উপজেলার পূর্ব রাজাপুর গ্রামের তার নেতা মাওলানা ইউসুফ মুন্সি’র (৬৫) চাহিদা মতো ২০১৭ সাল থেকে বাগেরহাটের বিভিন্ন উপজেলা থেকে মটরসাইকেল চুরি করে তার কাছে পৌঁছে দিতো। 

পরে ইউসুফ মুন্সি চোরাই মটরসাইকেলগুলো কাগজপত্র ছাড়াই বিক্রি করে তাকে ভাগের টাকা দিতো। এ তথ্য জানান পর রাতেই শরণখোলা উপজেলার পূর্ব রাজাপুর গ্রামের আজিজ মুন্সির ছেলে মাওলানা ইউসুফ মুন্সিকে তার বাড়ি থেকে আটক করে। 

আটকের পর মাওলানা ইউসুফ মুন্সি নিজেকে গেজেভূক্ত বীর মুক্তিযোদ্ধা বলে পরিচয় দিয়ে নিজেকে নির্দোশ বলে দাবি করার পর আটক রাজুকে সামনে আনার পর মটরসাইকেল চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। পরে এই দুইজনের দেয়া তথ্যে ওই রাতেই ২০১৭ সালে চুরি করার পর বিক্রি করে ৩ টি চোরাই মটররসাইকেল শরণখোলার বিভিন্ন এলাকা থেকে ক্রেতাদের কাছ থেকে উদ্ধার করে। গ্রপ্তারকৃত রাজুর নামে বাগেরহাটের বিভিন্ন থানায় ৮টি মামলা রয়েছে।

পুলিশ জানায়, উদ্ধারকৃত ৩ টি মটরসাইকেলের মধ্যে ২০১৭ সালের ৮ নভেম্বর মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটি কৃষি ব্যাংকের ব্যবস্থাপক গোলাম মোস্তফিজুর রহমানের বাইকটি সিড়ি রুম থেকে ও একই দিন রামপাল উপজেলার ভাগা বাজার থেকে দুলাল হাওলাদারের বাইকটি চুরি করে রাজু। একই বছরের ২০ সেপ্টেম্বর বাগেরহাট শহরের আমলাপাড়া থেকে অষুধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি শেখ সোহাগ হোসেনের বাইকটি চুরি করে বাজু। এই ৩টি বাইকের প্রকৃত মালিকদের খুজে পেয়েছে পুলিশ। 

এই দুই সদস্যকে গ্রেপ্তার দেখিয়ে বিকালে আদালতের মাধ্যমে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে এই চোর সিন্ডিকেটের গডফাদারসহ জড়িতদের গ্রেপ্তার ও আরও চোরাই মোটরসাইকেল উদ্ধার করা সম্ভব হবে। 

জেলা পুলিশের এই প্রেস ব্রিফিংএ পুলিশ সুপার ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধও প্রশাসন) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) মো. মিজানুর রহমান, ওসি ডিবি রেজাইল করিম, ওসি সদর কে এম আজিজুল ইসলামসহ সাংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।  

আরও পড়ুন:


দেশে একদিনে করোনায় মৃত্যু বাড়ল

দক্ষিণের পথে পথে ঢাকামুখি মানুষের স্রোত

বগুড়ায় করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু

বাংলাবান্ধা স্থলবন্দর ১২ দিন পর চালু


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

নওগাঁয় ব্রিজের পিলারে মোটরসাইকেলের ধাক্কা, যুবক নিহত

অনলাইন ডেস্ক

নওগাঁয় ব্রিজের পিলারে মোটরসাইকেলের ধাক্কা, যুবক নিহত

নওগাঁর ধামইরহাটে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের পিলারের সঙ্গে মোটরসাইকেল ধাক্কায় মোহাম্মদ আলী মুন্না (৩২) নামের এক যুবক নিহত হয়েছেন।

আজ দুপুরে ধামইরহাট-জয়পুরহাট আঞ্চলিক মহাসড়কের ঘুকসী ব্রিজে এ দুর্ঘটনা ঘটে। 
নিহত মোহাম্মদ আলী উপজেলার ধামইরহাট পৌরসভার হাটনগর এলাকার মৃত ইউনুস আলীর ছেলে।

স্থানীয় লোকজন জানান, মোহাম্মদ আলী ঢাকার একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন। তার স্ত্রী ও সন্তান উপজেলার চকমহেশ গ্রামে শ্যালকের বাড়িতে থাকেন। ঈদের আগে তিনি সেখানে আসেন। শনিবার সকালে শ্যালকের মোটরসাইকেল নিয়ে নিজ গ্রামের বাড়ি হাটনগরে যাওয়ার পথে ঘুকসী ব্রিজের পিলারের সঙ্গে ধাক্কা লেগে মাথায় আঘাত পান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। তার উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


ধামইরহাট থানার ওসি আব্দুল মমিন বলেন, মরদেহটির ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

শেরপুরে ১০ টন অবৈধ পলিথিনসহ ট্রাক জব্দ, চালক আটক

শেরপুর প্রতিনিধি:

শেরপুরে ১০ টন অবৈধ পলিথিনসহ ট্রাক জব্দ, চালক আটক

শেরপুরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর অভিযানে এবার ১০ টন অবৈধ ও নিষিদ্ধঘোষিত পলিথিনসহ একটি ট্রাক জব্দ করা হয়েছে। 

আজ শনিবার (৩১ জুলাই) দুপুরে শেরপুর-ঢাকা মহাসড়কের সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের জোড়া পাম্প এলাকা থেকে এনএসআই কর্মকর্তারা পলিথিন বোঝাই ওই  ট্রাকটি আটক করেন। 

ওই ঘটনায় ট্রাকচালক বাবুল মিয়া (৪০) কে আটক করা হয়েছে। জব্দকৃত পলিথিনের আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা। জেলায় এর আগে এত পরিমাণ নিষিদ্ধ ঘোষিত পলিথিন এক সাথে আটক হয়নি। 

এনএসআই ও পুলিশ সূত্রে জানা যায়, রাজধানী ঢাকার লালবাগ থেকে এক ট্রাক বোঝাই নিষিদ্ধ ঘোষিত পলিথিন শেরপুরে আসছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুর ১২টার দিকে সদর উপজেলার ভাতশালা এলাকায় অভিযান চালায় এনএসআই কর্মকর্তারা। ওইসময় প্রথমে ত্রিপলে ঢাকা ট্রাকটি (ঢাকা মেট্রো-ট-২০-১৬১২) আটক করেন তারা। 

পরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিএম সাদিক আল শাফিন ও আসিফ রহমানের উপস্থিতিতে ট্রাকের ত্রিপল খুলে দেখা যায়, সেখানে ট্রাকে ১০ মেট্রিক টন নিষিদ্ধ ঘোষিত পলিথিন রয়েছে। 

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয়ের নির্দেশনায় পলিথিনসহ ট্রাকটি জব্দ করা হয়। অভিযানকালে অন্যান্যের মধ্যে এনএসআই শেরপুরের উপ-পরিচালক মো. গোলাম কিবরিয়া, জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক পারভেজ আহম্মেদ, পরিদর্শক নয়ন কুমার রায়, সদর থানার এসআই মোস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে আটক ট্রাকচালক বাবুল মিয়া জানান, জব্দকৃত পলিথিন পুরাতন ঢাকার লালবাগ থেকে শেরপুর শহরের ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স আলম ট্রেডার্সের নামে আনা হচ্ছিল, যার স্বত্বাধিকারী রায়হান নামে এক ব্যক্তি। 

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর আহাম্মেদ বলেন, জব্দকৃত পলিথিন ও ট্রাকসহ আটক চালককে থানায় হস্তান্তর করা হয়েছে। ওই ঘটনায় পরিবেশ অধিদপ্তরের তরফ থেকে সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

পরবর্তী খবর