গাজীপুরে আগুনে পুড়লো ৪১টি বসত বাড়ি

গাজীপুরে আগুনে পুড়লো ৪১টি বসত বাড়ি

Other

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার কেওয়া পূর্ব গ্রামে আগুনে ৪১টির মতো ঘর ও ঘরে থাকা মালামাল পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘন্টার বেশি সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। শনিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

বাড়ির মালিক ওসমান গণি জানান, তিনি ৪১টির মতো বাড়ি তৈরী করে তা স্থানীয় কারখানার শ্রমিকদের কাছে ভাড়া দিয়েছিলেন।

প্রায় ঘরের ভাড়াটিয়ারা ঈদে গ্রামের বাড়িতে চলে যাওয়ায় তা অধিকাংশই ফাঁকা ছিল। শনিবার রাতে হঠাৎ ঘরে আগুন দেখতে পেয়ে তার নেভানোর চেষ্টা করা হয়। মুহুর্তেই আগুন পাশের অন্যান্য ঘরে ছড়িয়ে তা নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে। পরে আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়।
আগুনে সবকটি ঘর ও ঘরে থাকা মালামাল পুড়ে গেছে।

ওসমান গনি জানান, আগুনের ঘটনায় আনুমানিক তার এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ব্যাংক লোন নিয়ে বাড়িটি তৈরি করেছিলেন। তিনি আরও বলেন, খবর দেয়ার সাথে সাথে ফায়ার সার্ভিস আসলে ক্ষয়ক্ষতির পরিমাণ কম হতো।

বাড়ীটির ভাড়াটিয়ারা সবাই স্থানীয় শিল্পকারখানায় কর্মরত ছিলেন। লকডাউন এবং ঈদের কারণে শিল্পকারখানা বন্ধ থাকায় তারা সবাই দেশের বাড়ীতে চলে যাওয়ায় কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

আরও পড়ুন:

চীনে গুদামে অগ্নিকাণ্ডে নিহত ১৪

এনএসও'র দাবি পেগাসাস স্পাইওয়্যার ব্যবহারে বিশ্বের লাখো মানুষ ঘুমাতে পারছে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন শুরুর তারিখ ঘোষণা

হাইতি প্রেসিডেন্টের সৎকার অনুষ্ঠান থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল


শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান জানান, শনিবার দিবাগত রাত ১২টার দিকে আগুন দেখতে পেয়ে তারা ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুনে পুড়ে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তাৎক্ষণিক ভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি।

news24bd.tv/ নকিব