নওগাঁর মান্দায় বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেল ২৫০ অসহায় পরিবার

নওগাঁর মান্দায় বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেল ২৫০ অসহায় পরিবার

Other

চোখে ঝাপসা দেখেন। কানেও ঠিকমতো শোনেন না। দেহের চামড়া লেপ্টে আছে হাড়ের সঙ্গে। গণনা করা যায় হাড্ডিসার দেহের হাড়গুলো।

তবে দেহে ক্লান্তি নেই একবিন্দুও। মনে রয়েছে আক্ষেপ। লকডাউন এসে যে লক করে দিয়েছে তার ভিক্ষাবৃত্তি। বন্ধ হয়েছে পেটপুরে দু’বেলা খাওয়া।
মনে সেই করুণ আক্ষেপ। চোখের কোণে অস্বস্তির জল।

বলছিলাম নওগাঁ জেলার মান্দা উপজেলার হাজেরা বানুর কথা। তাকে ছেড়ে একে একে ওপাড়ে পাড়ি জমিয়েছেন তার স্বামী, এক ছেলে ও দুই মেয়ে। একা হাজেরার বয়সও নব্বই ছুয়েছে। শেষ বয়সেও আশায় বুক বাঁধছেন। কবে শেষ হবে লকডাউন। পেটপুরে খাবেন দু’বেলা। তার আশার আলো হয়ে এসেছেন বসুন্ধরা গ্রুপ। তার হাতে তুলে দেওয়া হয়েছে  কালের কণ্ঠ শুভসংঘের মাধ্যমে বসুন্ধরা গ্রুপের দেওয়া ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা। খাদ্যসামগ্রী পেয়ে চোখের জল আটকে রাখতে পারলেন না তিনি। বললেন, ‘‘মুই আইচু ওই গায়োত্তে। মুই ভিক্ষা করে খাও। একন লকডাউনের তঙ্কে কারো বাইত কাকো যাবা দেচেনা। একন হামরা যারা ভিক্কা করে খাই তাদের দিন-পত কিংকে চলবে। তোমরা ত্রাণ দেচিন শুনে অতোদূরত থিনি আনু। একন এই যে এলা দিলিন তোমরা এলা দিয়ে অনেকদিনই যাবে। দুইবেলা ভালো খাওয়া পামু। তোমাঘরক আল্লা সুখে-শান্তিতে থুক’’। আমেরুন বেগম নামের উপকারভোগী বলেন, ‘‘তোমাঘরক অনেক দোয়া দিচিন। আল্লা ভালো করবে। মুই এলা ত্রাণ কোনকালে পাইনু। এলা দিয়া মুই ১৫ দিন খাওয়া পামু’’।

আজ বৃহস্পতিবার সকালে নওগাঁর মান্দা উপজেলায় তাদের মতো ২৫০ অসহায় ও দুস্থ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনামূলক পরামর্শ দেওয়া হয়। উপজেলার রেবা আখতার আলিম মাদ্রাসা মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া (বিপিএম) বলেন, দেশের ক্রান্তিকালে সরকারের একার পক্ষে সকল অসহায় মানুষকে খাদ্য সহায়তা দেওয়া সম্ভব নয়। বসুন্ধরা গ্রুপের মতো বড় বড় শিল্পগোষ্ঠী ও বিত্তশালীরা এগিয়ে আসলে আমরা সকল দুস্থ মানুষের পাশে দাঁড়াতে পারব। সারাদেশের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপ যে খাদ্য সহায়তা দিচ্ছে এর জন্য তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি কালের কণ্ঠ শুভসংঘকে ধন্যবাদ জানাই মানুষের কাছে এই খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য।

আরও পড়ুন


দেশে করোনায় আক্রান্ত ৯৮ শতাংশের শরীরেই ডেল্টা ভ্যারিয়েন্ট

সারারাত র‍্যাব সদরদপ্তরেই ছিলেন পরীমণি, আজ পুলিশের কাছে হস্তান্তর

শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের শ্রদ্ধা

৭ সেপ্টেম্বরের মধ্যে সিলেট-৩ আসনের ভোট সম্পন্ন করতে হাইকোর্টের নির্দেশ


তিনি আরও বলেন, বর্তমানে নওগাঁ জেলার করোনা পরিস্থিতি অন্য জেলার চেয়ে তুলনামূলক কম। আপনারা সবাই আরো বেশি সচেতন থাকবেন যেন আমাদের জেলায় করোনা পরিস্থিতি খারাপ হয়ে না পরে। সবাই মাস্ক পরবেন। স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মতিয়ার রহমান, মান্দা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা মোহাম্মদ এমদাদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক, উপজেলা ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান মাহাবুবা সিদ্দিকা রোমা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুর রহমান, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কন্ঠ'র নওগাঁ জেলা প্রতিনিধি ফরিদুল করিম, রেবা আখতার আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল গফুর, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, মান্দা উপজেলার সভাপতি প্রধান শিক্ষক শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক আকরাম হোসেন, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি বাবুল আখতার রানা, সাংবাদিক জসিম উদ্দিন, রেজাউল ইসলাম, ইব্রাহিম হোসেন, জিল্লুর রহমান, পলাশ চন্দ্র, আব্দুল জব্বার, এ এইচ এম কামরুজ্জামান, মাসুদ রানা, শাহাজান আলী, ইসমাইল হোসেন, খলিলুর রহমান, মোয়াজ্জেম হোসেন, আলম হোসেন, তরিকুল ইসলাম ও শুভসংঘের উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি।

news24bd.tv এসএম