এএফসি কাপে রেফারিং নিয়ে প্রশ্ন

এএফসি কাপে রেফারিং নিয়ে প্রশ্ন

অনলাইন ডেস্ক

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপের ডি গ্রুপে অলিখিত ফাইনালে কলকাতার ক্লাব মোহনবাগান বিরুদ্ধে লড়ে বসুন্ধরা কিংস। প্রথমার্ধে বসুন্ধরা কিংস এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে গোল শোধ করে মোহনবাগান। ফলে এএফসি মিশন অপরাজিত থেকেই শেষ করলো কিংস।

তবে ম্যাচে রেফারিং নিয়ে প্রশ্ন উঠেছে।

মঙ্গলবার মালদ্বীপের ন্যাশনাল স্টেডিয়ামে প্রথমার্ধে বসুন্ধরা এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে তাদের খেলতে হয়েছে ১০ জন নিয়ে।  

কারণ প্রথমার্ধের যোগ করা সময়ে লাল কার্ড দেখেছেন কিংস ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা। তাকে এই লাল কার্ড দেখানো নিয়ে সোশ্যাল সাইটে চলছে সমালোচনা।

ফুটবলপ্রেমীদের দাবি, সুশান্তকে লাল কার্ড দেখানো ছিল রেফারির পক্ষপাতমূলক সিদ্ধান্ত।

প্রথমার্ধের যোগ করা সময়ে অনেকটা লাফিয়ে বল আটকান সুশান্ত। এরপর বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে মোহনবাগানের সুভাষের সঙ্গে তার সংঘর্ষ ঘটে। রেফারি সাথে সাথে সুশান্তকে লাল কার্ড দেখিয়ে দেন। কিন্তু টিভি রিপ্লেতে স্পষ্ট দেখা যায়, সুশান্ত মোটেও কড়া চার্জ করেননি। তারপরেও লাল কার্ড দেখায় ফুটবলপ্রেমীরা বিস্মিত।

ম্যাচজুড়েই বাজে রেফারিংয়ের নমুনা দেখা গেছে।

দ্বিতীয়ার্ধের শুরুতে বিশ্বনাথ ঘোষের ক্রসে রবসনের হেড মোহনবাগানের এক ডিফেন্ডারের হাতে গিয়ে লাগে। রেফারির কাছে পেনাল্টির জোরালো আবেদন করে ১০ জন নিয়ে খেলা কিংস। কিন্তু রেফারি সাড়া দেননি।

মালদ্বীপে অলিখিত ফাইনালে কলকাতার ক্লাব মোহনবাগানের বিপক্ষে ম্যাচের ২৮তম মিনিটে গোল করে কিংসকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান তারকা জনাথন ফার্নান্দেস। কিন্তু গোলটা ধরে রাখতে পারেনি তারা।

ম্যাচের ৬২ মিনিটে মোহনবাগানের অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড ডেভিড উইলিয়ামস গোল করে ম্যাচে সমতা আনেন। এতে ১-১ গোলে ড্র করে নকআউট পর্বে উঠে যায় ভারতীয় ক্লাবটি।

সম্পর্কিত খবর