জাতীয় সঙ্গীত অবমাননার করে টিকটক, আটক ৫ শিক্ষার্থী মুচলেকায় মুক্ত

জাতীয় সঙ্গীত অবমাননার করে টিকটক, আটক ৫ শিক্ষার্থী মুচলেকায় মুক্ত

Other

জাতীয় সঙ্গীতের অবমাননা করে বগুড়ায় টিকটক ভিডিও বানানোর অভিযোগে আটক পাঁচ শিক্ষার্থীকে মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ১০ টার দিকে তাদের মুচলেকা নিয়ে অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিদের জিম্মায় ছেড়ে দিয়েছেন পুলিশ।

তারা হলেন, ঠনঠনিয়া দক্ষিণপাড়া এলাকার আমিনুল ইসলামের ছেলে নূরে আলিফ (২২), তিনমাথা এলাকার আব্দুল মালেক ও বাদশা শেখের ছেলে মিসকাত হোসেন (১৯), স্কুল পড়ুয়া এসএসসি পরিক্ষার্থী (১৭), নাটোর জেলার সিংড়া উপজেলার চৌগ্রাম ও ভাদুড়ী পাড়া গ্রামের আবদূর রহিম ও আবুল কালাম আজাদের ছেলে আলভি সুজন (২০) ও আরিফ আলী (২০)।  

১৭ বছর বয়সী স্কুল পড়ুয়া এক কিশোর ছাড়া প্রত্যেকে উচ্চ মাধ্যমিক ও বগুড়া শহরের বিভিন্ন কলেজে স্নাতক অধ্যয়নরত শিক্ষার্থী।

 
এর আগে সোমবার দিবাগত রাতে বগুড়া শহরের বিভিন্ন সাথে অভিযান করে সদর থানা পুলিশ তাদের আটক করে৷ 

সদর থানা পুলিশ সূত্র জানায়, শহরের মালতিনগর স্টাফ কোয়াটার প্রাথমিক বিদ্যালয় স্কুল মাঠে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে বিকৃত ও ব্যঙ্গ করে টিকটক ভিডিও তৈরি করে কিছু যুবক। ভিডিও পোস্টটি বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এর নজরে আসলে বগুড়া সদর থানার ওসি সে‌লিম রেজাকে পাঠিয়ে সেই সব যুবকদেরকে খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার জন্য বলা হয়৷ 

বার্তা পেয়ে সদর থানা পুলিশ সোমবার দিবাগত রাতে চার যুবক ও এক কিশোরকে আটক করে৷ পরে তাদের জিজ্ঞাসাবাদে অসৎ কোন উদ্দেশ্য না থাকায় ও আটক সবায় শিক্ষার্থী হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।  

সদর থানার এসআই জাকির আল আহসান জানান, তথ্যে প্রযুক্তির সাহায্য জাতীয় সংগীত বিকৃত করা ওই যুবকদের শনাক্ত করে আমরা আটক করেছিলাম৷ পরে জিজ্ঞাসাবাদে শেষে পুলিশ হেডকোয়ার্টাস এর নির্দেশে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

বগুড়া সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, আটককৃতরা সবাই শিক্ষার্থী, তারা তাদের ভুল বুঝতে পারাতে হেডকোয়ার্টাস এর নির্দেশে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

তাদের অভিভাবকদের জিম্মায় মঙ্গলবার রাতে তাদের হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে তারা এমন কাজ আর করবে না বলে জানিয়েছেন।

NEWS24.TV / কামরুল