নতুন যে চার ফিচার আসছে হোয়াটসঅ্যাপে
নতুন যে চার ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

নতুন যে চার ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

অনলাইন ডেস্ক

হোয়াটসঅ্যাপ দৈনন্দিন জীবনে বিশালভাবে জায়গা করে নিয়েছে, জীবনকে করে তুলেছে সহজ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নতুন অভিজ্ঞতা দিতে হোয়াটসঅ্যাপ নতুন ৪ ফিচার যোগ হয়েছে। এসব ফিচার অ্যাপটিকে সমৃদ্ধ করবে বলে ধারণা নির্মাতাদের। চলুন নতুন এই ফিচারগুলো সম্পর্কে জেনে নেই।

 

১) ডিসঅ্যাপিয়ারিং চ্যাট: ডিসঅ্যাপিয়ারিং চ্যাটে নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। কিছুদিন আগে ওয়াবেটা ইনফো ওয়েবসাইটে প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ব্যক্তিগত ও গ্রুপ চ্যাটে এই ফিচার ব্যবহার করা যাবে। সেখানে আরও দাবি করা হয়েছে, নতুন ফিচারে সব নতুন চ্যাটে ডিসঅ্যাপিয়ারিং অপশন এনাবল করে রাখা যাবে। এর ফলে, নির্দিষ্ট সময় পরে নিজে থেকেই চ্যাটের সব মেসেজ ডিলিট হয়ে যাবে। তবে, কেউ মেসেজ রেখে দিতে চাইলে ডিসঅ্যাপিয়ারিং চ্যাট অপশন ডিসেবল করতে হবে। সম্প্রতি, বেটা ভার্সনে প্রথম এই ফিচার সামনে এসেছিল।  

২) গ্রুপ আইকন এডিটর: নতুন গ্রুপ আইকন এডিটর অপশন নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। এর ফলে, যে কোনও গ্রাহক দ্রুত কোনও গ্রুপের আইকন তৈরি করে ফেলতে পারবেন। আইকনে ব্যাকগ্রাউন্ড কালার পছন্দ করা যাবে। এছাড়াও, ব্যবহার করা যাবে ইমোজি। পাশাপাশিই আবার নতুন গ্রুপ ইনফো পেজ নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। নতুন ডিজাইনে চ্যাট ও কল বাটন সরতে পারে। আরও বড় বাটনও ব্যবহৃত হতে পারে। শিগগিরই এই দুই ফিচার নিয়ে আসতে পারে হোয়াটসঅ্যাপ।

৩) হাই-রেজোলিউশন ছবি ও ভিডিও: হোয়াটসঅ্যাপের মাধ্যমে ছবি অথবা ভিডিও পাঠালে তা অনেক বেশি কমপ্রেস হয়ে যায়। তবে, এবার সেই সমস্যা থেকে মুক্তি মিলতে পারে। শিগগিরই হোয়াটসঅ্যাপের মাধ্যমে হাই-রেজোলিউশন ছবি ও ভিডিও পাঠানোর সুবিধা আসছে। ইতিমধ্যেই, বেটা ভার্সনে এই ফিচার দেখা গিয়েছে। ছবি ও ভিডিও পাঠানোর সময় ‘বেস্ট কোয়ালিটি’ ও ‘ডেট’ মোড দেখতে পাবেন গ্রাহকরা।

আরও পড়ুন:


ধর্ষণ ও হত্যার অভিযোগে পুলিশ কর্মকর্তার যাবজ্জীবন কারাদণ্ড

করোনা প্রতিরোধে টিকার বিকল্প কোভিড পিলের পরীক্ষামূলক প্রয়োগে সাফল্য

সোমবার থেকে ১০ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক হচ্ছে ভারতে

বিএনপির স্ট্যান্ডবাজি ডিপ ফ্রিজে: ওবায়দুল কাদের


৪) ছবিকে স্টিকারে পরিণত করার ফিচার: যে কোনও ছবিকে স্টিকার হিসেবে পাঠাতে পারবেন গ্রাহকরা। এখন বেটা ভার্সনে এই ফিচার ব্যবহার করা যাচ্ছে। শিগগিরই স্টেবল ভার্সনেও যুক্ত হতে পারে এই ছবিকে স্টিকারে রূপান্তরিত করার ফিচার।

news24bd.tv রিমু