যে কারণে ‘নুরের দল’ ত্যাগ করলেন রুম্মান

যে কারণে ‘নুরের দল’ ত্যাগ করলেন রুম্মান

অনলাইন ডেস্ক

সংগঠনের প্রতি ‘অনাস্থা’ প্রকাশ করে ডাকসু সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন বাংলাদেশ যুব অধিকার পরিষদ থেকে পদত্যাগ করলেন বগুড়া জেলা শাখার যুগ্ম আহ্বায়ক শাফিকুর রহমান রুম্মান।

আজ বুধবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে রুম্মান জানান, পারিবারিক ভাবে আমি বঙ্গবন্ধুর আদর্শের সমর্থনকারী হওয়া সত্ত্বেও শুধুমাত্র পরিছন্ন রাজনীতি করার প্রত্যয়ে সাবেক ডাকসু ভিপি নুরের সংগঠনের বাংলাদেশ যুব অধিকার পরিষদে যোগদান করি। তাদের মতামত ও রাষ্ট্রের অনিয়ম নিয়ে প্রকৃত রাজপথের সৈনিকদের প্রতি অবজ্ঞা, রাজনৈতিক প্রতিহিংসা এবং সর্বশেষ রেজা কিবরিয়াকে আহবায়ক হিসেবে নতুন দলের ঘোষণার প্রস্তুতি নেওয়া আমার কাছে অযৌক্তিক মনে হয়েছে। যা কোটা-সংস্কার আন্দোলনকারীদের প্রতি চরমভাবে অন্যায় এবং অবমাননার সামিল।

রুম্মানের অভিযোগ, নূরের সংগঠনে কতিপয় ব্যক্তির খেয়ালখুশি মতো সংগঠনকে পরিচালনা করার ফলে বেশিরভাগ কর্মীর আন্তরিক আগ্রহ এবং আত্মত্যাগ সত্ত্বেও সংগঠন কাঙ্খিত লক্ষ্যের দিকে অগ্রসর হচ্ছে না।

তিনি বলেন, আমার উদ্দেশ্য এবং রাজনৈতিক ভাবনা সম্পূর্ণ আলাদা। এ কারণে আমি শুরুতেই আমার রাজনৈতিক সহযোদ্ধা ও এলাকাবাসীর কাছে ওয়াদাবদ্ধ হয়েছিলাম- যদি কখনো ডাকসু ভিপির সংগঠনে বিতর্কিত কোনো কারণ পরিলক্ষিত হয়, তবে সেচ্ছায় আমার পদ থেকে আমি অব্যাহতি ঘোষণা করব।

আরও পড়ুন


আশ্রয়ন প্রকল্পের ঘরের দেওয়ালে পানি দিতে গিয়ে স্বামী-স্ত্রী-সন্তানের মৃত্যু

২১ জনের মৃত্যুর দিনে বাড়ল শনাক্ত

৫ দিনের রিমান্ডে কনক সারোয়ারের বোন

‘নোবেল অসুস্থ, মাদক ও নারীতে আসক্ত’, বললেন স্ত্রী


 

উল্লেখিত কারণ সমূহের জন্য ওয়াদা রক্ষার্থে বাংলাদেশ যুব অধিকার পরিষদ হতে পদত্যাগ ঘোষণা করলাম।

আজ থেকে তাদের সঙ্গে আমার কোনো সম্পর্ক রইলো না।

তিনি আরো বলেন, ‘ফলে উভয়-পক্ষের দৃষ্টিভঙ্গির প্রতি শ্রদ্ধাশীল থাকা এবং পরস্পরের মধ্যে সু সম্পর্ক বজায় রাখার স্বার্থে সংকটের সময়ে সংগঠনের হাল ধরার জন্য সংশ্লিষ্ট পদে, নেতৃত্বে বিশ্বাস ও বিশ্লেষণে বিশ্বাসী যোগ্য মানুষদের কাছে দায়িত্ব হস্তান্তর জরুরি বলে মনে করছি।

news24bd.tv/ তৌহিদ

সম্পর্কিত খবর