যে কারণে কঙ্গনার পদ্মশ্রী কেড়ে নেওয়ার দাবি

যে কারণে কঙ্গনার পদ্মশ্রী কেড়ে নেওয়ার দাবি

অনলাইন ডেস্ক

সম্প্রতি পদ্মশ্রী পাওয়া কঙ্গনা রানাওয়াত এর পুরস্কার কেড়ে নেওয়ার দাবি জানিয়েছে ভারতের বেশ কয়েকটি রাজনৈতিক দলের নেতারা। মাঝে মাঝেই বিতর্কের শীর্ষে থাকেন কঙ্গনা রানাওয়াত।  

আর এবার আবারও বিতর্কের জের ধরেই পদ্মশ্রী পুরস্কার পাওয়া এই অভিনেত্রীর পুরস্কার কেড়ে নেওয়ার দাবি জানিয়েছে ভারতের বেশ কিছু রাজনৈতিক দলের নেতারা।

Bollywood Kangana

তার একটি বক্তব্যের কারণে এই বিতর্কের সৃষ্টি হয়েছে ।

সম্প্রতি কঙ্গনা বলেছেন, ভিক্ষা করে পাওয়া স্বাধীনতা কী করে আসল স্বাধীনতা হতে পারে? ১৯৪৭ সালে যে স্বাধীনতা পাওয়া গিয়েছে, তা ছিল ভিক্ষা। ভারত আসল স্বাধীনতা পেয়েছে ২০১৪ সালে। সম্প্রতি এক টিভি সাক্ষাৎকারে ভারতের স্বাধীনতা নিয়ে বিতর্কিত এমন মন্তব্য করেছেন অভিনেত্রী। ভারতের সংবাদমাধ্যম বোম্বে টাইমস এক প্রতিবেদনে এসব তথ্য জানায়।

আরও পড়ুন:

ঘুম থেকে ডেকে তোলায় বাবাকে হত্যা করলো ছেলে!

বাইডেন ও শি জিনপিংয়ের মধ্যে বৈঠকের সময় ঘোষণা

পাকিস্তানকে সমর্থন করায় গালাগালির শিকার সানিয়া মির্জা

Kangana

সেই বক্তব্য খুব দ্রুত ভাইরাল হয়ে যায়। সাধারণ মানুষসহ অনেক রাজনীতিবিদ কঙ্গনার মানসিক সুস্থতা নিয়েও প্রশ্ন তুলেছেন। আম আদমি পার্টির এক নেতা ইতিমধ্যে স্বাধীনতা নিয়ে এমন বক্তব্যের জন্য কঙ্গনার নামে মামলাও করেছেন। আর তার জের ধরেই কঙ্গনার পদ্মশ্রী সম্মাননা প্রত্যাহারের দাবি উঠেছে। এই দাবি জানিয়েছে কংগ্রেস, শিবসেনা, এনসিপি ও আম আদমি পার্টিসহ রাজনৈতিক কিছু দল। বিজেপি সাংসদ বরুণ গান্ধীও কঙ্গনার বক্তব্যের কঠোর সমালোচনা করেন।

 news24bd.tv/এমি-জান্নাত