গণতন্ত্রের জন্য খালেদা জিয়া নোবেল পাবেন: গয়েশ্বর

গয়েশ্বর চন্দ্র রায়

গণতন্ত্রের জন্য খালেদা জিয়া নোবেল পাবেন: গয়েশ্বর

অনলাইন ডেস্ক

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সারা জীবন লড়ে গেছেন বেগম খালেদা জিয়া। একজন নোবেল প্রাইজের জন্য লবিং করছেন, কিন্তু খালেদা জিয়া লবিং করছে না। গণতন্ত্রের জন্য যদি নোবেল দেওয়া হয় তাহলে সেটা খালেদা জিয়ার কাছে যাবে। আমরা যদি তাকে বাঁচাতে নাও পারি তারপরও তার কাছে নোবেল আসবে।

আজ রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার দাবিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ জাতীয় দল এ সভার আয়োজন করে।

সভায় বিএনপির সিনিয়র এ নেতা বলেন, আজকে দেশের ৯৯.৯৯ শতাংশ মানুষ খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা চায়। এরই মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে।

শুধু একটি ব্যক্তি তাকে মুক্তি দিচ্ছে না। কারণ তারা জনগণের ভোট ও আদালতকে তোয়াক্কা করেন না। যা খুশি তাই করছেন।

তিনি  বলেন, খালেদার পরিচিতি শুধু জিয়াউর রহমানের স্ত্রী নন, তিনি তার কর্ম দিয়ে দেশের জনগণের মাঝে নিজের অবস্থান তৈরি করে নিয়েছে। আজকে আমাদের গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। এরপরই খালেদা জিয়া সেখানে থাকবেন। কারণ খালেদা জিয়া ও গণতন্ত্র সমার্থক।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বেগম জিয়া ইস্যুতে দেশের মানুষ একমত। আপনারা সবাই প্রস্তুত থাকুন। যখন যেভাবে ডাক আসবে ঝাঁপিয়ে পড়তে হবে। খালেদা জিয়ার অপর নাম গণতন্ত্র। সরকারের কিন্তু বেশি সময় নেই। তারা জনগণের কাছে অপকর্মের জন্য ক্ষমা চাইবে। শুধু আইনশৃঙ্খলা বাহিনীর কারণে সরকার টিকে থাকতে পারে না। জনগণ ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামলে তারা বাধা দিতে সাহস পাবেন না। ভয় শুধু মামলায়। তবে সেটা হলো সরকারের পেশা। এই মামলা তো আন্দোলন দমাতে পারবে না।


আরও পড়ুন:

ঢাবির গ ইউনিটের ফল প্রকাশ, ৭৮ শতাংশই ফেল

বুলগেরিয়ায় বাসে আগুন লেগে নিহত ৪৬

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ১২৯


গয়েশ্বর বলেন, খালেদা জিয়ার বিদেশে পাঠানো প্রসঙ্গে আইনের ভুল ব্যাখ্যা দিচ্ছে। সরকারের আইন ফলো করার দরকার নেই। আমরা গণতান্ত্রিক প্রক্রিয়ায় আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে সভায় জাতীয় পার্টির (জাফর) আহসান হাবিব লিংকন, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, মোস্তাফিজুর রহমান মোস্তফা, মুসলিম লীগের অ্যাডভোকেট জুলফিকার বুলবুল চৌধুরী, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ বক্তব্য দেন।

news24bd.tv নাজিম