রাষ্ট্রপতির সংলাপে যাচ্ছে না বাসদ

ফাইল ছবি

রাষ্ট্রপতির সংলাপে যাচ্ছে না বাসদ

অনলাইন ডেস্ক

নির্বাচন কমিশন (ইসি) গঠনের জন্য রাষ্ট্রপতির ডাকা চলমান সংলাপে অংশ নেবে না বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। শুক্রবার (২৪ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপে অংশগ্রহণে অপারগতা প্রকাশ করে রাষ্ট্রপতির দপ্তর বঙ্গভবনে পত্র দেওয়া হয়েছে।

বাসদের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সংলাপে অংশগ্রহণের জন্য বঙ্গভবন থেকে গত ১৯ ডিসেম্বর স্মারক নং : ০১.০০.০০০০.০১০.১৭.০০২.২১-৪১ এ প্রেরিত এক পত্রে আগামী রোববার (২৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে বাসদকে আমন্ত্রণ জানানো হয়।

ওইদিন দলের সাতজন প্রতিনিধি নিয়ে মতবিনিময়ে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ পত্রে উল্লেখ করা হয়।

আরও পড়ুন:


বরগুনাগামী লঞ্চে আগুন: নিহতের সংখ্যা বেড়ে ৩৯

লঞ্চে ভয়াবহ আগুন: ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন

যুক্তরাষ্ট্রে সন্তানসহ নাগরিকত্ব চান শাকিব! যা বললেন অপু


এতে বলা হয়, দেশের বর্তমান রাজনৈতিক সংকটজনক পরিস্থিতিতে রাষ্ট্রপতির উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বাসদের পক্ষ থেকে বলা হয়, ২০১২ সালে এবং ২০১৭ সালে তৎকালীন ও বর্তমান রাষ্ট্রপতির সংলাপে অংশ নিয়ে দলের পক্ষ থেকে যে প্রস্তাব দেওয়া হয়েছিল, তার কোনো বাস্তবায়ন দেখা যায়নি। ফলে এবারের সংলাপেও অতীতের ঘটনার পুনরাবৃত্তি না ঘটিয়ে পূর্বের প্রস্তাবনাগুলোকে প্রাসঙ্গিক উল্লেখ করে তা বাস্তবায়নে রাষ্ট্রপতির উদ্যোগী ভূমিকা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

news24bd.tv/ নাজিম