পঞ্চগড় সীমান্তে দুই বাংলাদেশিকে আটক করেছে বিএসএফ

আটককৃত দুই যুবক

পঞ্চগড় সীমান্তে দুই বাংলাদেশিকে আটক করেছে বিএসএফ

অনলাইন ডেস্ক

গত দু’দিনে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে দুই বাংলাদেশি যুবককে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। অবৈধপথে ভারতে প্রবেশের সময় তাদের আটক করা হয়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাতে ভারতীয় গণমাধ্যম সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।  

আটক দুই যুবক হলো- তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের কাশিমগঞ্জ গ্রামের মোহাম্মদ জামাল (২৮) ও ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার মোহাম্মদ মাসুদ (১৮)।

আইনি প্রক্রিয়া শেষে বিএসএফ তাদের ফাঁসিদেওয়া থানা পুলিশের হাতে সোপর্দ করেছে। ভারতীয় পুলিশ জামাল ও মাসুদকে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে আটক দেখিয়ে ভারতের শিলিগুড়ি মহকুমা আদালতে পাঠায়।

জানা যায়, তেঁতুলিয়া উপজেলার রনচন্ডি/গোয়াল গছ সীমান্তের কাঁটাতার অতিক্রম করে ভারতের দার্জিলিং জেলার ফাঁসিদেওয়া মানগছ সীমান্ত এলাকা থেকে গত সোমবার (১০ জানুয়ারি) জামালকে আটক করে। আর মঙ্গলবার (১১ জানুয়ারি) ফাঁশিদেওয়া ধনিয়ামোর এলাকায় ঘোরাঘুরি করার সময় মাসুদকে আটক করে বিএসএফ।

এদিকে বাংলাদেশি নাগরিকদের অবৈধপথে ভারতে প্রবেশের দায়ে আটকের কোনো খবর বা কোন মিসিং খবর পায়নি বলে গণমাধ্যমকে জানিয়েছেন তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া।

এ বিষয়ে পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম ফজলে রাব্বি গণমাধ্যমকে জানান, পরিবারের পক্ষ থেকে কেউ এখনো অভিযোগ করেনি এবং থানায় মিসিং রিপোর্টও করেনি। অন্যদিকে বিএসএফ এ বিষয়ে আমাদের কোনো কিছু জানায়নি। তারা আমাদের জানালে তাদের সঙ্গে যোগাযোগ করা হবে।

আরও পড়ুন


করোনার পাশাপাশি নিউমোনিয়াতেও ভুগছেন লতা মঙ্গেশকর

news24bd.tv এসএম