ইসরাইলকে তীব্র নিন্দা জানাল বাংলাদেশ

সংগৃহীত ছবি

ফিলিস্তিনি মুসলিমদের ওপর  হামলা

ইসরাইলকে তীব্র নিন্দা জানাল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

পবিত্র রমজান মাসে আল আকসা মসজিদে ফিলিস্তিনি মুসলিমদের ওপর ইসরাইলের হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

সোমবার (২৫ এপ্রিল) ‘ওআইসি’র স্থায়ী সদস্য দেশগুলোর নির্বাহী কমিটির এক জরুরি সভায় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ওআইসির স্থায়ী প্রতিনিধি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এ নিন্দা জানান।

তিনি বলেন, পবিত্র রমজান মাসে ফিলিস্তিনি মুসলিমদের পবিত্র মসজিদে প্রবেশে এবং ধর্মীয় আচার পালনে বাধা দেওয়া খুবই দুঃখজনক। ইসলামি মতাদর্শ, সংস্কৃতি ও দখলদারিত্বের মাধ্যমে ফিলিস্তিনি মুসলিমদের উচ্ছেদ করা গভীর উদ্বেগের বিষয়।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, কোনো যুক্তি বা অজুহাত নিরীহ বেসামরিক ফিলিস্তিনি নাগরিকদের হত্যা, নির্যাতন সমর্থন করতে পারে না।

তিনি আরও বলেন, বিশ্বের বিভিন্ন স্থানে চলমান নতুন কোনো সংকট ও সংঘাতে জাতিসংঘ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের মনোযোগ ফিলিস্তিনের এই দীর্ঘদিনের সমস্যার সমাধান থেকে সরানো ঠিক হবে না।

মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, জাতিসংঘে গৃহীত প্রস্তাব, আরব শান্তি উদ্যোগ এবং ‘কোয়ার্টেট রোড ম্যাপ’ অনুযায়ী ফিলিস্তিন সমস্যার একটি সামগ্রিক ও টেকসই সমাধানের বিষয়ে বাংলাদেশ তার নীতিগত অবস্থান অব্যাহত রেখেছে। তিনি ফিলিস্তিন সমস্যার সমাধানে ওআইসিকে আরও কার্যকরী ভূমিকা রাখার অনুরোধ জানান।

news24bd.tv/কামরুল