ইমরানের সঙ্গে যোগ দিলেন মেয়ে মেহরু হায়াত

ইমরানের সঙ্গে যোগ দিলেন মেয়ে মেহরু হায়াত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টিতে যোগ দিয়েছেন ইমরান খানের সৎ মেয়ে মেহরু হায়াত। কাল (৬ আগস্ট, সোমবার) পার্টির নতুন সদস্য হিসেবে তার নাম ঘোষণা করা হয়। ফারাহ খান নামে তার এক বান্ধবীও তার সাথে পিটিআইয়ে যোগ দিয়েছেন।  

প্রধানমন্ত্রী হিসেবে কালই আনুষ্ঠানিকভাবে পার্টির পক্ষ থেকে ইমরান খানের নাম ঘোষণা করা হয়েছে।

ইমরানের তৃতীয় স্ত্রীর নাম বুশরা মনিকা। তার আগের স্বামীর নাম খাওয়ার ফরিদ মানেকা। ফরিদের বিবাহ বিচ্ছেদ হলে চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি বুশরাকে বিয়ে করেন পাকিস্তানের হয়ে বিশ্বকাপ জেতা ইমরান। মেহরু হায়াত বুশরারই মেয়ে।

বাবার দলে যোগ দিয়ে মেহরু হায়াত বলেন, ‘আমি পার্টির নেতৃত্ব ও কর্মসূচির প্রতি সন্তুষ্ট। আমার বিশ্বাস, দেশকে সঙ্কট থেকে উত্তরণের সক্ষমতা ইমরান খানের রয়েছে। ’

তবে ইমরান খানের মেয়ের পার্টিতে যোগদানের বিষয়টি অনেকে স্বজনপ্রীতি হিসেবে দেখছেন। তাদের মতে, ইমরান প্রকাশ্যে তার রাজনীতিতে স্বজনপ্রীতি ও বংশীয় নীতির বিরোধীতা করলেও মেহরু হায়াতের পার্টিতে যোগদান স্বজনপ্রীতির উদাহরণ।

পাকিস্তানে সদ্য সমাপ্ত সাধারণ নির্বাচনে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ১১৬ আসন পেয়ে সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। তবে সরকার গঠন করতে ইমরানের প্রয়োজন ১৩৭টি আসন। ফলে অন্যান্য দলের সঙ্গে জোট করতে হচ্ছে ইমরানকে। দেশটির সাধারণ নির্বাচনে নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লিগ পেয়েছে ৬৪টি আসন এবং পাকিস্তান পিপলস পার্টি পেয়েছে ৪৩টি আসন।

পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে ১১ আগস্ট শপথ নেবেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খান।

সূত্র: ডন

অরিন/নিউজ টোয়েন্টিফোর

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর