'বিএনপিকে আগামী নির্বাচনে অংশ নেয়ার আহ্বান'

ফাইল ছবি

'বিএনপিকে আগামী নির্বাচনে অংশ নেয়ার আহ্বান'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপিকে আগামী নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, আমরা চাই শান্তিপূর্ণভাবে নির্বাচন হোক। নির্বাচনের জন্য প্রস্তুত হোন। পানি ঘোলা করার চেষ্টা করবেন না।

এটা করে লাভও হবে না।

শনিবার রাজধানীর ধানমণ্ডির প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে কেন্দ্রীয় ১৪ দলের সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিএনপির নেতাদের উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, কোনোভাবেই কেউ নির্বাচন ঠেকাতে পারবে না। হুমকি দেবেন না, প্রতিনিয়ত হুমকির কথা বলার কারণে এটা খেলো হয়ে গেছে।

হাস্যরসের উপাদান সৃষ্টি করছে।

তিনি বলেন, হতাশায় না থেকে এই নির্বাচনে আসুন। আন্দোলন করে বা নির্বাচন করে আপনাদের নেত্রীকে মুক্ত করুন। আমাদের কোনও আপত্তি নেই। আমরা নির্বাচনের জন্য প্রস্তুত আছি। দেশবাসি এখন দিন গুনছে, কখন সেই নির্বাচনটি অনুষ্ঠিত হবে। জনগণ নিজেদের ইচ্ছা অনুযায়ী ভোট দিতে পারবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রায় সব দলই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। শুধু কিন্তু বিএনপি-জামায়াত জোট নানা রকম বিভ্রান্তি ছড়াচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে নানা রকমভাবে হুমকি দিচ্ছে। দেশ যখন নির্বাচনে প্রস্তুতি হয়ে গেছে, যখন সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, এটা মোটামুটি ঠিক হয়ে গেছে, তখন কী কারণে বিএনপি বিভ্রান্তি ছড়াচ্ছে, আমরা বুঝতে পারছি না।

এদিকে অভ্যন্তরীণ বৈঠকে বিএনপি এবং সাম্প্রদায়িক শক্তির ষড়যন্ত্র মোকাবিলায় ১৪ দলের কার্যক্রম তৃণমূল পর্যায়ে নিয়ে যাওয়ার ওপর জোর দিয়েছেন শরিক দলের নেতারা।

তারা বলেছেন, নির্বাচন নিয়ে বিএনপির জোট যে ষড়যন্ত্র শুরু করেছে তা মোকাবিলা করতে হলে তৃণমূল পর্যায়ের জনগণকে নিয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এর জন্য আগামী নির্বাচন পর্যন্ত তৃণমূল পর্যায়ে ১৪ দলের কার্যক্রম বৃদ্ধি করে জনগণকে সম্পৃক্ত করতে হবে। এ প্রক্রিয়ার অংশ হিসেবে ১৪ দলের নেতারা জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে কর্মসূচি নেয়ার পরামর্শ দিয়েছেন।

সভায় ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত নানা রকম ষড়যন্ত্র করছে, হুমকি-ধামকি দিচ্ছে। তারা আবার দেশে হাওয়া ভবন তৈরি করতে চায়, সন্ত্রাসী, বোমাবাজি, জঙ্গিবাদের রাজত্ব কায়েম করতে চায়। দেশকে তারা বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছিল, আবারও সেটা করতে চায়।

NEWS24কামরুল

সম্পর্কিত খবর