ফরিদপুরে মন্দির ভাঙচুর

মন্দির ভাঙচুর

ফরিদপুরে মন্দির ভাঙচুর

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের আলিয়াবাদ ইউনিয়নের চৌহাট্রা গ্রামের হিন্দু পট্টিতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে লক্ষী রানী দাসের বসত বাড়ির চারটি ঘর ভেঙ্গে মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে। এসময় ঘরের মালামালও লুট করে দুর্বৃত্তরা। হামলাকারীরা বাড়ির ব্যক্তিগত মন্দিরে হামলা চালিয়ে ভাঙচুর করে।

এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, খোকন দাস তার পরিবার নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করছে ওই বাড়িতে। সম্প্রতি স্থানীয় মজিবর রহমান জমিটি নিয়ে মামলা দায়ের করেন। আদালতে বর্তমানে মামলাটি বিচারাধীন।

সেই সূত্রে ধরে আজ সকালে মমিনের নেতৃত্বে ২০/২৫ জন লোক এসে বাড়ি-ঘর ভাঙচুর শুরু করে। এসময় তারা মন্দিরসহ চারটি টিনের ঘর ভেঙ্গে মাটির সঙ্গে মিশিয়ে দিয়ে বসত ভিটা কুপিয়ে রেখে যায়। একপর্যায়ে তারা ট্রাকে করে বেশকিছু মালামাল নিয়ে যায়। বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাটের পাশাপাশি তারা পারিবারিক একটি মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুর করে। হামলাকারীদের বাধা দিলে তারা বাড়ির নারীদের লাঞ্ছিত করে। পরে খবর পেয়ে কোতয়ালী থানা-পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।

কোতয়ালী থানার ওসি এএফএম নাসিম জানান, এ বিষয়ে একটি জিডি হয়েছে। ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(নিউজ টোয়েন্টিফোর/সোহাগ/তৌহিদ)

এই রকম আরও টপিক