বিএনপির ৪৮০ জনের বিরুদ্ধে মামলা

আ.লীগ নেতার মামলা

বিএনপির ৪৮০ জনের বিরুদ্ধে মামলা

নাটোর প্রতিনিধি

নাটোরের সিংড়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীম হোসেনসহ বিএনপি, যুবদল, ছাত্রদলের ১৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩৫০ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা  করা হয়েছে। সিংড়া থানায় মামলাটি করেছেন হাতিয়ান্দহ ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়ির সহসভাপতি আবুল কালাম আজাদ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৪ ডিসেম্বর সন্ধ্যায় বিএনপি প্রার্থী দাউদার মাহমুদ সহ বিএনপি নেতাকর্মীরা ধানের শীষের পক্ষে গণসংযোগ করতে হাতিয়ান্দহ ইউনিয়নের বড় শাঐল এলাকায় আসেন এবং মিটিং এ আওয়ামী লীগ নেতাদের অকথ্য ভাষায় গালি দেয়। আওয়ামী লীগের নির্বাচনী অফিস বুদার বাজার এসে প্রায় ১০০ রাউন্ড ফাঁকা গুলি করে এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

অফিসে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নৌকার প্রার্থী আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ছবিসহ নির্বাচনী পোষ্টার ছিঁড়ে ফেলে এবং কাঠের তৈরি নৌকা ভেঙ্গে ফেলে। অফিসে থাকা চেয়ার-টেবিল ভেঙ্গে তছনছ করে। ৩০শে ডিসেম্বর নির্বাচনের দিন মারপিট ও খুন করার হুমকিও দেওয়া হয় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

এছাড়াও সেদিন প্রায় এক লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে বলেও মামলার এজাহারে উল্লেখ রয়েছে।

 

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে বিস্ফোরক আইনে একটি মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপি প্রার্থী দাউদার মাহমুদ বলেন, সেখানে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। তারা নিজেরাই করে বিএনপি নেতাদের ওপর দোষ চাপাচ্ছে। বরং আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে ধানের শীষের নির্বাচনী অফিস ভাঙচুর করেছে।

(নিউজ টোয়েন্টিফোর/নাসিম/তৌহিদ)

সম্পর্কিত খবর