অজানা রোগে আক্রান্ত বাবা-ছেলের পাশে সেনাবাহিনী

অজানা রোগে আক্রান্ত বাবা-ছেলে

অজানা রোগে আক্রান্ত বাবা-ছেলের পাশে সেনাবাহিনী

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি প্রতিনিধি

দীর্ঘ ২১ বছর ধরে অজানা রোগে আক্রান্ত অসুস্থ্য বাবা-ছেলেকে ভারতে উন্নত চিকিৎসা নিতে আর্থিক সহায়তা দিল রাঙামাটি সেনা রিজিয়ন। অসুস্থ্য ব্যক্তির নাম মো. রুবেল (৪০) ও তার ছেলে ওয়াহিদুল হক তাহের (৬)। তারা শহরের ওমদা মিয়া পাহাড় ৪নং ওয়ার্ডের বাসিন্দা।

সোমবার দুপুর আড়াইটার দিকে বাবা মো. রুবেল ও ছেলে ওয়াহিদুল হক তাহেরকে চিকিৎসা খরচ বাবদ এক লাখ টাকা তুলে দেন রাঙামাটি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. রিয়াদ মেহেমুদ।

এছাড়া ভারতে যাওয়ার ব্যবস্থাও করে দেন সেনাবাহিনী। এসময় রাঙামাটি রিজিয়নের জেনারেল স্টাপ অফিসার (জিটু) সৈয়দ তানভির সালেহ উপস্থিত ছিলেন।

অসুস্থ্য রুবেলের সহধর্মিনী পারভিন বেগম বলেন, দীর্ঘ ২১ বছর ধরে অজানা রোগে আক্রান্ত তার স্বামী রুবেল। তাই কোনো কাজ কর্ম করতে পারে না।

ভালো করে হাটতে পারে না। রাঙামাটি, চট্টগ্রাম ও ঢাকায় হাসপাতালেও এ রোগ চিহ্নিত করতে পারেনি। কোনো ওষুধে সুস্থ হচ্ছে না। এছাড়া ছয় বছরের ছেলে তাহেরও এক বছর ধরে তার বাবার মতো এ রোগে আক্রান্ত হয়েছে। কেউ সহায়তার হাত বাড়ায়নি। তাই টাকার জন্য উন্নত চিকিৎসাও করতে পারছিনা। শুধৃু সেনাবাহিনী প্রথম চিকিৎসা সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। ভারতেও তাদের দুজনের চিকিৎসা করাতে ব্যবস্থা করে দিচ্ছে।

এদিকে, রাঙামাটির সুবিধা বঞ্চিত পরিবারগুলোর শুধু চিকিৎসা সহায়তা নয়, এলাকার উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে সেনাবাহিনী।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর