ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ৩ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

ভোটগ্রহণ চলছে

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ৩ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের স্থগিত তিনটি কেন্দ্রে আজ বুধবার ভোট নেওয়া হচ্ছে। এ তিনটি কেন্দ্রকেই প্রশাসনের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) বলে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশের ১১৩ জন করে ৩৩৯ জন সদস্য মোতায়েন থাকছেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের স্থগিত হওয়া তিন কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

বুধবার সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে বিকেল চারটা পর্যন্ত।

এ তিনটি কেন্দ্রকেই প্রশাসনের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) বলে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশের ১১৩ জন করে ৩৩৯ জন সদস্য মোতায়েন থাকছেন। ভোটকেন্দ্রে সকাল থেকেই পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

 

নির্বাচনের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের দায়িত্বে থাকছেন চট্টগ্রাম বিভাগে পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (এডিআইজি) রোকন উদ্দিন।

এছাড়াও নির্বাচনের সব কাজ সুষ্ঠুভাবে হচ্ছে কি না তা দেখাশোনার জন্য নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মো. আবদুল বাতেন, উপসচিব সাহেদুন্নবী চৌধুরী ও মঈন মিয়া ব্রাহ্মণবাড়িয়ায় অবস্থান করছেন।

সূত্র জানায়, আশুগঞ্জ উপজেলার বাহারদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রগুলোতে ২০টি বুথে ভোটগ্রহণ চলছে।  

উপজেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ৩ জন প্রিজাইডিং কর্মকর্তা, ২০ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ৪০ জন পোলিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন। ৭টি স্ট্রাইকিং ফোর্স ও ১৩টি ভ্রাম্যমাণ দল মোতায়েন করা হয়েছে।

এছাড়া দুই প্লাটুন বিজিবি ও ৩ গাড়ি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরাও দায়িত্ব পালন করছে।

ওই আসনে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে (বাতিলকৃত তিন কেন্দ্র বাদে) বিএনপি মনোনীত প্রার্থী সাত্তার ধানের শীষ প্রতীকে- ৮২৭২৩ ভোট পেয়ে প্রথম এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ সহসভাপতি, স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন কালার ছড়ি প্রতীকে ৭২৫৬৪ ভোট পেয়ে দ্বিতীয় হন। দুই প্রার্থীর ভোটের পার্থক্য- ১০১৫৯, ভোট এবং স্থগিতকৃত তিনটি কেন্দ্রের ভোটার সংখ্যা- ১০৫৭৪ ভোট।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর