বগুড়ায় দুই সাংবাদিককে মারধর, আটক ৩

বগুড়ায় দুই সাংবাদিককে মারধর, আটক ৩

বগুড়া প্রতিনিধি

বগুড়ায় যমুনা টেলিভিশনের অনুসন্ধান টিম ইনভেস্টিগেশন থ্রি সিক্সটি ডিগ্রির ওপর হামলা চালিয়েছে বেসরকারি মাদক নিরাময় কেন্দ্রের মালিকপক্ষ।

বৃহস্পতিবার দুপুরে শহরের মালতীনগর রিয়েল লাইফ মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে এ ঘটনা ঘটে। হামলাকারীরা যমুনা টেলিভিশনের রিপোর্টার এসএম জিয়া ও চিত্র সাংবাদিক তানভির মিজানকে বেধড়ক পিটিয়ে তাদের ক্যামেরা ও ক্যামেরার ভিডিও টেপ (পি-টু) কার্ড ছিনিয়ে নেয়। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে ওই কেন্দ্রের পরিচালকসহ তিনজনকে আটক করে।

যমুনা টেলিভিশনের ইনভেস্টিগেশন সেলের রিপোর্টার এসএম জিয়া জানান, তারা বেশ কিছুদিন ধরে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের কর্মকাণ্ড নিয়ে অনুসন্ধান করছেন। ওই অনুসন্ধানের অংশ হিসেবেই তারা বগুড়া আসেন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে তারা রিয়েল লাইফ নামের ওই মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের তথ্য ও ছবি সংগ্রহের জন্য যান। পরিচালকের অনুমতি নিয়ে ভেতরে প্রবেশের পর সেখানে চিৎিসাধীনদের সঙ্গে কথা বলাকালে হঠাৎ ক্ষিপ্ত হন পরিচালক নূর মোহাম্মদ নূরা।

পরিচালক ও তার সঙ্গীরা তাদের মারপিট শুরু করে। একপর্যায়ে নূরার সঙ্গে যোগ দেয় আরো অন্তত ১০জন। তারা জিয়া এবং মিজানকে বেধড়ক পিটিয়ে পরিচালকের ঘরে প্রায় এক ঘণ্টা আটকে রাখে। একপর্যায়ে মাথায় পিস্তল ঠেকিয়ে ক্যামেরা থেকে বেশ কিছু ভিডিও ডিলিট করতে বাধ্য করে নূরা ও তার সঙ্গীরা। পরে তাদের কাছ থেকে ক্যামেরা ও ভিডিও টেপ কেড়ে নেওয়া হয়।

খবর পেয়ে সদর থানা-পুলিশ ওই নিরাময় কেন্দ্র থেকে সাংবাদিক জিয়া ও মিজানকে উদ্ধার এবং প্রতিষ্ঠানের পরিচালক নূর মোহাম্মদ ও তার দুই সহযোগী পলাশ ও আরকুকে আটক করে থানায় নিয়ে যায়। থানায় আটক নূরা প্রথমে তার প্রতিষ্ঠানে গিয়ে ওই দুই সাংবাদিক চাঁদা দাবি করেন বলে অভিযোগ করলেও পরে স্থানীয় সাংবাদিকদের বলেন, তিনি ভুল বুঝে ওই দুই সাংবাদিককে মারপিট করেছেন। তবে বিষয়টি ঠিক হয়নি বলে উল্লেখ করেন তিনি।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বদিউজ্জামান জানান, আহত দুই সাংবাদিককে উদ্ধার করে বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে। হামলার শিকার সাংবাদিক এসএম জিয়া বাদি হয়ে প্রতিষ্ঠানের পরিচালকসহ দুজনের বিরুদ্ধে মামলা করেছেন। তাদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া সামগ্রী উদ্ধারে চেষ্টা চালানো হচ্ছে বলেও জানান তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/রউফ/তৌহিদ)

সম্পর্কিত খবর