বিএনপির গণস্বাক্ষর ঘিরে নয়াপল্টনে সতর্ক অবস্থানে পুলিশ

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের অবস্থান। -ফাইল ছবি

বিএনপির গণস্বাক্ষর ঘিরে নয়াপল্টনে সতর্ক অবস্থানে পুলিশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের গণস্বাক্ষর কর্মসূচি ঘিরে শনিবার সকাল থেকেই নয়াপল্টন বিএনপি কার্যালয় ও আশপাশের এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে আজ গণস্বাক্ষর কর্মসূচি পালন করছে বিএনপি।  

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সম্প্রতি বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

রায় ঘোষণার পরই পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয় খালেদা জিয়াকে। এরপর থেকেই খালেদা জিয়ার মুক্তির দাবিতে ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে আসেছে বিএনপি। পাশাপাশি বিদেশি কূটনৈতিক, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি, পেশাজীবী, আইনজীবী, ২০ দলীয় জোটসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করেন দলের জ্যৈষ্ঠ নেতারা।

সম্পর্কিত খবর