ফের রাজনীতিতে অমিতাভ!

অমিতাভ বচ্চন

ফের রাজনীতিতে অমিতাভ!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতের সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর সঙ্গে বেশ ঘনিষ্ঠতা ছিল অমিতাভ বচ্চনের। সেই সূত্র ধরেই আশির দশকের শুরুতে রাজনীতিতে যোগ দেন ‌‌'দ্য বিগ বি'। ইন্দিরা গান্ধীকে হত্যার পর ১৯৮৪ সালে উত্তর প্রদেশের এলাহাবাদ আসন থেকে লোকসভা নির্বাচনে প্রার্থী হন অমিতাভ। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমভাতি নন্দন বহুগুণাকে হারিয়ে সংসদ সদস্যও হন তিনি।

কিন্তু সেই রাজনৈতিক জীবন দীর্ঘস্থায়ী হয়নি।

বছর তিনেকের মধ্যেই রাজধানীর নোংরা দিকটা দেখা হয়ে যায় অমিতাভের। কুখ্যাত বোফর্স কেলেঙ্কারির সঙ্গে জড়িয়ে যায় তার নাম। সেই অভিযোগ থেকে ভারতের সর্বোচ্চ আদালত তাকে মুক্তিও দেয়।

কিন্তু তার অনেক আগেই রাজনীতিকে বিদায় বলে কংগ্রেস ছাড়েন বলিউড শাহেনশাহ্।  

পরবর্তীতে পারিবারিক বন্ধু অমর সিংয়ের সঙ্গে ঘনিষ্ঠতা সূত্রে সমাজবাদী পার্টিকে সমর্থন দেন অমিতাভ। তবে প্রত্যক্ষ রাজনীতিতে আর দেখা যায়নি তাকে। নরেন্দ্র মোদির গুজরাট সরকারের বিজ্ঞাপনে কাজ করলেও বিজেপির সঙ্গে কখনই ওঠা-বসা করেন নি।

কিন্তু এবার নতুন করে জল্পনা তৈরি হল। আর সেটা ছেড়ে আসা দল কংগ্রেসকে নিয়েই। অমিতাভের টুইটার অ্যাকাউন্টে একবার ঢুঁ মারলেই সব পরিষ্কার হয়ে যাবে। বাস্তব জীবনে প্রয়াত রাজীবের বন্ধু ভার্চুয়াল জগতে তার ছেলেরও বন্ধু! কংগ্রেস সভাপতি ও রাজীব-পুত্র রাহুল গান্ধীর টুইটার অনেক আগে থেকেই ফলো করেন অমিতাভ। একই সঙ্গে দলটির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টেরও ফলোয়ার তিনি। তবে বেশ কিছুদিন হলো কংগ্রেসের শীর্ষ নেতাদের ফলো করতে শুরু করেছেন বিগ বি। সম্প্রতি পালানিয়াপ্পন চিদাম্বরম, কপিল সিবাল, আহমেদ প্যাটেল, অশোক গাইকবাদ, অজয় মাকেন, জ্যোতিরাদিত্য মাধবরাও সিন্ধিয়া, শচীন পাইলট, সিপি জোশির মতো কংগ্রেস নেতাদের টুইটারে ফলো করছেন ৭৫ বছর বয়সী মহাতারকা।  

বলিউডের সর্বকালের সেরা অভিনেতা হওয়ায় স্বাভাবিকভাবেই সামাজিক যোগাযোগমাধ্যমে অমিতাভের ফলোয়ার সংখ্যা বিপুল । তবে বিগ বি নিজে ফলো করেন মাত্র ১ হাজার ৭৩০ জনকে। তার মধ্যে কংগ্রেস নেতাদের সংখ্যাটা আচমকা বেড়ে গেছে। আর তাতেই অমিতাভের রাজনীতিতে ফেরার সম্ভাবনা নিয়ে নতুন গুঞ্জন ডাল-পালা মেলতে শুরু করেছে।  
সূত্র: এবেলা 

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর