সোমালিয়ায় প্রেসিডেন্ট ভবনের কাছে হামলায় নিহত ১৮

সংগৃহীত ছবি

সোমালিয়ায় প্রেসিডেন্ট ভবনের কাছে হামলায় নিহত ১৮

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে দু’টি বিস্ফোরণের ঘটনায় ১৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বহু মানুষ। এরমধ্যে একটি প্রেসিডেন্ট ভবনের কাছে, অপর হামলাটি চালানো হয়েছে, জাতীয় গোয়েন্দা সংস্থার কার্যালয়ের কাছে। হামলার দায় স্বীকার করেছে পূর্ব আফ্রিকার জঙ্গি সংগঠন আল-শাবাব।

খবর বিবিসির।

সোমালিয় পুলিশের বরাত কাতারভিত্তিক চ্যানেল আল-জাজিরার খবরে বলা হয়েছে, রেস্টুরেন্টের ভেতরে আরো অন্তত ২০ জনকে জিম্মি রেখেছেন তারা। এছাড়া দ্বিতীয় বোমাটি প্রেসিডেন্টের বাস ভবনের সামনে বিস্ফোরিত হয়। গোটা ভবন ঘিরে রেখেছে পুলিশ।

উদ্ধার কাজ চলছে।  

সোমালিয়ার পুলিশ অফিসার মেজর মোহাম্মেদ আহমেদ জানিয়েছেন, ওই দুই হামলার ঘটনায় পাঁচ হামলাকারীকে গুলি করে হত্যা করা হয়েছে। সোমালিয়ার জঙ্গি গোষ্ঠী আল শাবাব ওই হামলার দায় স্বীকার করেছে। হামলাকারীদের একটি চেকপোস্টে বাধা দিতে পারেনি সেনাবাহিনী। তারপরেই ওই হামলার ঘটনা ঘটেছে। দু’পক্ষের মধ্যে তীব্র লড়াই হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, একটি হোটেলের কাছে পার্ক করা একটি গাড়ি বিস্ফোরণ করা হয়েছে। আল শাবাব বলছে, তারা জাতীয় নিরাপত্তা বাহিনীর একটি ঘাঁটিতে হামলা চালিয়েছে। জঙ্গি সংগঠনটির এক মুখপাত্র জানিয়েছেন, দুটি গাড়িবোমা হামলা চালিয়েছে আত্মঘাতীরা।

জঙ্গিদের দাবি হামলার ঘটনায় ১৫ সেনা নিহত হয়েছে।

এর আগে গত বছরের অক্টোবরে মোগাদিসু শহরে একটি ট্রাক বোমা হামলার ঘটনায় পাঁচ শতাধিক মানুষ নিহত হয়। কর্মকর্তারা ওই হামলার পেছনে আল শাবাবকে দায়ী করলেও জঙ্গি সংগঠনটি কোনো দায় স্বীকার করেনি।

সম্পর্কিত খবর