কাতালান নেতাকে ধরতে গার্দিওলার বিমানে তল্লাশি!

কার্লেস পুজেমোন্ট ও পেপ গার্দিওলা [ছবি: ডেইলি মেইল]

কাতালান নেতাকে ধরতে গার্দিওলার বিমানে তল্লাশি!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার ব্যক্তিগত বিমানে তল্লাশি চালানো হয়েছে। স্পেন থেকে নির্বাসিত কাতালোনিয়ার স্বাধীনতাকামী নেতা কার্লেস পুজেমোন্টকে নাকি  নিজের বিমানে বার্সেলোনা নিয়ে যাচ্ছিলেন পেপ-  এই গোপন তথ্যের ভিত্তিতে বিমানটিতে তল্লাশি চালায় স্প্যানিশ পুলিশ। তবে সেখানে পুজেমোন্টের সন্ধান মেলে নি।

একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, গেল রোববার বার্সেলোনার এল প্রাত বিমানবন্দরে গার্দিওলার বিমানে তল্লাশি চালিয়েছে পুলিশ।

সিটিজেন বস বাধা দিলেও অনেকটা জোরপূর্বক তল্লাশি চালান তারা। ওই সময় বিমানে ছিলেন তার স্ত্রী ক্রিস্টিনা সেররা এবং তিন সন্তান মারিয়া, মারিস ও ভ্যালেন্টিনা।  স্প্যানিশ সংবাদমাধ্যম লা ভ্যানগার্দিয়া জানায়, গার্দিওলার বিমানে তল্লাশি চালানো নতুন কোনো ঘটনা নয়। এর আগেও এই হাই-প্রোফাইল কোচের বিমান তল্লাশি করে পুলিশ।

স্পেন থেকে আলাদা হওয়ার প্রশ্নে কাতালোনিয়ার স্বাধীনতা ঘোষণা করেন পুজেমোন্ট। এখন পর্যন্ত তা আলোর মুখ দেখেনি। উল্টো তাকে দেশছাড়া করেছে স্প্যানিশ সরকার। ধারণা করা হচ্ছে, পুজেমোন্ট বর্তমানে বেলজিয়ামে অবস্থান করছেন। রাজনৈতিকভাবে স্প্যানিশ সরকারের চোখের কাঁটা গার্দিওলাও। কারণ পুজেমোন্টকে অকুণ্ঠ সমর্থন জানিয়ে কাতালোনিয়ার স্বাধীনতার পক্ষে বরাবরই সোচ্চার এই ৪৭ বছর বয়সী কোচ।

গেল সোমবার এফএ কাপে তার প্রমাণও মিলেছে।  তৃতীয় সারির দল উইগানের কাছে ম্যানসিটির স্বপ্নভঙ্গের ম্যাচে বুকে হলুদ ফিতা লাগিয়ে ডাগআউটে দাঁড়িয়েছিলেন গার্দিওলা। যা কাতালোনিয়াকে সমর্থনের বার্তাই বহন করে। তবে গার্দিওলার এমন কাণ্ডে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

এর আগেও হলুদ ফিতা পরে ডাগআউটে দাঁড়িয়েছিলেন গার্দিওলা। এ জন্য তাকে দুবার মৌখিকভাবে সতর্ক করেছিল এফএ। কিন্তু তৃতীয়বার আইন অমান্য করায় এবার তাকে জবাবদিহি করতে হবে।  আগামী ৫ মার্চ তার জবাবদিহিতার সময় নির্ধারণ করা হয়েছে।

সূত্র: ডেইলি মেইল, স্কাই স্পোর্টস

সম্পর্কিত খবর