পরকীয়ার অভিযোগ, বোর্ডের চুক্তি থেকেও বাদ শামি

পরকীয়ার অভিযোগ, বোর্ডের চুক্তি থেকেও বাদ শামি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পরকীয়া ও স্ত্রী নির্যাতনের অভিযোগে এবার ক্যারিয়ারই হুমকির মুখে পড়েছে ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ শামির। স্বামীর বিরুদ্ধে একাধিক মহিলার সঙ্গে শারীরিক সম্পর্কের অভিযোগ তুলে কলকাতার লালবাজার থানায় হাজির হন স্ত্রী হাসিন জাহান। যদিও স্ত্রীর এই অভিযোগ অস্বীকার করেছেন শামি। তবে বিষয়টিকে চক্রান্ত বলে অভিযোগ উড়িয়ে দিয়েও পার পেলেন না শামি।

এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) চুক্তি থেকেও বাদ গেলেন এই পেসার।

বুধবারই নুতন চুক্তি তালিকা প্রকাশ করেছে দেশটির ক্রিকেট বোর্ড। আর তাতে ক্রিকেটারদের অতিরিক্ত আয়ের রাস্তা করে দিয়েছে বোর্ডের তত্বাবধান প্রশাসকরা। চলতি বছরের সেপ্টেম্বর মাস পর্যন্ত ক্রিকেটারদের বার্ষিক চুক্তি তালিকা প্রকাশ করে কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর (সিওএ)।

 

তাতে গ্রেড এ প্লাস চুক্তিভুক্ত ক্রিকেটাররা এবার বার্ষিক ৭ কোটি টাকা পাবেন। যেটা আগে ছিল ২ কোটি। গ্রেড এ ক্রিকেটারদের ক্ষেত্রে ৫ কোটি, গ্রেড বি ৩ কোটি এবং গ্রেড সি’র ক্ষেত্রে ১ কোটি টাকা করে পাবেন ক্রিকেটাররা। বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার এবং জশপ্রিত বুমরাহ প্রথম ক্যাটাগরিতে রয়েছেন। ধোনি, অশ্বিন, জাদেজা, মুরলি বিজয়, পূজারা, রাহানে এবং ঋদ্ধিমান রয়েছেন দ্বিতীয় ক্যাটাগরিতে। তবে কোনও ক্যাটেগরিতেই রাখা হয়নি পেসার শামিকে। দক্ষিণ আফ্রিকা সফরে দারুণ পারফরমেন্সের পরও বোর্ডের চুক্তিতে রাখা হয়নি তাকে। তবে কি স্ত্রীর অভিযোগগুলোকে আমলে নিয়েই চুক্তি থেকে বাদ দেওয়া হলো শামিকে? এমনই প্রশ্ন ঘুরছে ভারতের ক্রিকেটাঙ্গনে।

সম্পর্কিত খবর