জাল টানতেই উঠে এল অজগর!

জালে আটকা পড়া অজগর [ছবি: সংগৃহীত]

জাল টানতেই উঠে এল অজগর!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঘুম থেকে উঠেই খালের দিকে ছুটেছিলেন লক্ষ্মী বাউড়ি। রাতেই যে খালের পানিতে জাল ফেলে এসেছিলেন। ঠিকঠাক মাছ উঠলে সকাল সকাল বাজারে গিয়ে ভাল ক্রেতা মিলতে পারে। মিলতে পারে মোটা মুনাফাও।

তাই আর ঘুম ভেঙে এক মুহূর্ত দেরি করেননি লক্ষ্মী। কিন্তু তার জন্য যে এমন চমক অপেক্ষা করছিল, তা বোধহয় তিনি কস্মিনকালেও ভাবেননি।

জাল ধরে টান মারতেই বেশ ওজন অনুভব করেন লক্ষ্মী। মনে মনে ভাবেন, বাহ্! আজ তাহলে বেশ বড় মাছই ফাঁদে আটকা পড়েছে।

ওপরওয়ালা বুঝি তার কথা শুনেছেন। কিন্তু, একি! জালের মধ্যে কুণ্ডলি পাকিয়ে এটা কী? এটা তো মাছ নয়! ঘোর ভাঙতেই আঁতকে উঠলেন লক্ষ্মী। এ যে জ্যান্ত অজগর!

এমনি এক অবাক করা ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের হাওড়া জেলায়। সেখানকার উলুবেড়িয়ার জয়নগরের একটি খাল থেকে আজ সকালে মাছ ধরার ফাঁদে ধরা পড়েছে আস্ত অজগর সাপ। এ খবর এলাকায় ছড়িয়ে পড়তেই  ভিড় জমে যায় খাল পাড়ে। অজগরকে একবার চাক্ষুষ করতে সবাই উৎসুক হয়ে পড়ে।

স্থানীয়দের দাবি, সাপটি লম্বায় ৮ ফুটের ওপর। তারা জানিয়েছেন, ওই অঞ্চলে এতবড় অজগর সাপ এই প্রথমবার দেখা গেল। এর আগে ওই এলাকায় কেউটেসহ অন্যান্য বিষধর সাপ বেরিয়েছিল। কিন্তু অজগরের দেখা কখনোই মেলেনি।

এদিকে বিশাল সাপ দেখে ভয় পেলেও অজগরের যাতে কোনো ক্ষতি না হয়, সেদিকে সজাগ দৃষ্টি রাখছেন এলাকার মানুষ। অজগর ধরা পড়ার সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় বন বিভাগে। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন বন বিভাগের কর্মীরা। তারাই সাপটিকে উদ্ধার করে নিয়ে যান।

তবে লোকালয়ে অজগর কোত্থেকে এলো, তা নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি জয়নগরবাসী। অনেকেই মনে করছেন, হয়তো খাবারের সন্ধানে জোয়ারের পানিতে নদীপথে সাপটি খালে চলে এসেছে।  

সূত্র: জি বাংলা নিউজ

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর